• July 27, 2024

নির্বাচনী মাঠে ধানের শীষ প্রতীকে রামগড় উপজেলা চেয়ারম্যান ফরহাদ

স্টাফ রিপোর্টার: বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে খাগড়াছড়ি আসনে মনোনয়ন পত্র জমা দিচ্ছেন রামগড় উপজেলা চেয়ারম্যান মো: শহীদুল ইসলাম ভূঁইয়া(ফরহাদ)। বাংলাদেশ জাতীয়তাবাদী দল খাগড়াছড়ি জেলার সংসদীয় আসন ২৯৮ থেকে নির্বাচন করার লক্ষ্যে উপজেলা চেয়ারম্যান’র পদ থেকে পদত্যাগ করেছেন।

২৮ নভেম্বর সকাল ১০ টায় খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব বরাবর এ পদত্যাগ পত্র জমা দেন তিনি। খাগড়াছড়ি জেলা বিএনপির দপ্তর সম্পাদক মো: আবু তালেব এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয় থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত দলীয় মনোনয়ন চিটি সংগ্রহ করেন তিনি। এছাড়াও একই আসনে মনোনয়ন দেয়া হয় জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়াকে।

সূত্রে জানা যায়, দুর্নীতির মামলায় নিন্ম আদালতে সাজা প্রাপ্ত ওয়াদুদ ভূইয়ার আপীল হাইকোর্ট খারিজ করায় তার নির্বাচনে অংশগ্রহণ অনেকটা অনিশ্চিত হয়ে পড়ে। তবে দন্ডস্থগীত কিংবা জামিনে থাকলে নির্বাচন করতে বাধা নেই এমন দাবি করেছে বিএনপি। এ প্রসঙ্গে ওয়াদুদ ভূইয়া বলেন, এখনো ৪/৫টি ধাপ রয়েছে। আইনী প্রক্রিয়ায় লড়াই করে নির্বাচনে অংশ নিতে পারবো বলে দবি করেন তিনি। এ প্রেক্ষাপটে বিকল্প প্রার্থী হিসাবে বিএনপির পক্ষ হতে মো: শহীদুল ইসলাম ভূইয়াকে মনোনয়ন দেয় বিএনপির নীতি নির্ধারকমহল। মো: শহীদুল ইসলাম ভূইয়া নির্বাচনে অংশ গ্রহণের জন্য উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন।

২০১৪ সালের ১৯ ফেব্রুয়ারী উপজেলা পরিষদ নির্বাচনে মো: শহীদুল ইসলাম ভূইয়া (ফরহাদ) রামগড় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। আগামী ২০১৯ সালের ৯ এপ্রিল তাঁর চেয়ারম্যনের কার্যকাল শেষ হওয়ার কথা ছিল। বুধবার খাগড়াছড়ি রিটার্নিং অফিসারের কাছে তিনি তার মনোনয়নপত্র জমা দেবেন বলে জানা গেছে। শহীদুল ইসলাম ভূইয়া খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়ার আপন ভাতিজা।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post