• June 14, 2024

নির্বাচন বিষয়ক খাগড়াছড়ি জেলা পুলিশের আইন-শৃঙ্খলা ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত

 নির্বাচন বিষয়ক খাগড়াছড়ি জেলা পুলিশের আইন-শৃঙ্খলা ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলায় আগামীকাল মঙ্গলবার অনুষ্ঠিতব্য খাগড়াছড়ি সদর উপজেলা, দীঘিনালা উপজেলা ও পানছড়ি উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ (২য় ধাপ) উপলক্ষ্যে নির্বাচনকালীন দায়িত্ব পালন ও আইন-শৃঙ্খলা নিশ্চিতকরণ সংক্রান্তে খাগড়াছড়ি জেলা অফিসার্স ক্লাব অডিটোরিয়ামে নির্বাচনী ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। ২০ মে সোমবার সকাল ১০ ঘটিকায় ব্রিফিং প্যারেডে নির্বাচনী দায়িত্বে নিয়োজিত পুলিশ, র‍্যাব, আনসার ও ভিডিপি সদস্যদের উদ্দেশ্যে নির্বাচন সংক্রান্তে ব্রিফিং প্রদান করেন খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার জনাব মুক্তা ধর পিপিএম(বার)।

পুলিশ সুপার বলেন, নির্বাচন সংক্রান্ত ইতোমধ্যে নির্বাচন কমিশন, জন-নিরাপত্তা মন্ত্রণালয়, পুলিশ হেডকোয়াটার্স, জেলা বিশেষ শাখা কর্তৃক জারীকৃত বিধিবিধান, পরিপত্র, আদেশ যথাযথ ভাবে মেনে চলতে হবে। সুষ্ঠু নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য সকল পুলিশ সদস্য সর্বোচ্চ পেশাদারীত্বের পরিচয় দিয়ে দায়িত্ব পালন করতে হবে। বাংলাদেশ পুলিশ কর্তৃক নির্ধারিত পরিকল্পনা অনুযায়ী আনসার ও ভিডিপি সদস্যগণ দায়িত্ব পালন করবেন। সকল আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সাথে সমন্বয় পূর্বক উত্তম আচরণ করতে হবে। পুলিশের ভাবমূর্তি ক্ষুন্ন হয় এমন কোন কাজ করা যাবেনা। নির্বাচনী কাজের সাথে জড়িত সকল ব্যক্তির সাথে উত্তম আচরণের মাধ্যমে সুসর্ম্পক বজায় রাখতে হবে। পূর্বের ন্যায় কোন প্রার্থী/প্রার্থীর সমর্থকের নিকট হতে কোন প্রকার কোমল পানীয়, খাদ্য সামগ্রী, উপহার গ্রহণ করা যাবেনা।

পুলিশ বাহিনীর প্রতিটি সদস্য প্রতিটি নির্বাচনী কেন্দ্রে নিরাপত্তা ও সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সবাই মিলে উৎসবমুখর পরিবেশে একটি চমৎকার নির্বাচন উপহার দেয়ার জন্য বাংলাদেশ পুলিশ বাহিনীর প্রতিটি সদস্য প্রস্তুত। তাই সকলকে সর্বোচ্চ সর্তকতার সাথে নিজ নিজ দায়িত্ব পালন করার জন্য আহ্বান জানান। আশা ও প্রত্যাশা এ নির্বাচন সৃষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে।

তিনি সব পুলিশ সদস্যকে অস্ত্র-গুলি, বুলেটপ্রুফ, লেগগার্ড, হেলমেট, রিফ্লেক্টিং ভেস্ট, বাঁশি, লাঠি, ওয়্যারলেস সেট, সিগনাল লাইট, টর্চ লাইট ও অন্যান্য মালামাল যথাযথ ব্যবহার, রক্ষণাবেক্ষণ ও সংরক্ষণের প্রয়োজনীয় নির্দেশনা দেন।

ব্রিফিং প্যারেডে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মাহমুদা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মোঃ জসীম উদ্দিন পিপিএম, খাগড়াছড়ি সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ তফিকুল আলম, সহাকারি পুলিশ সুপার মুমিদ রায়হান, সদর থানার অফিসার ইনচার্জ মোঃ তানভীর হোসেনসহ পুলিশ, র‍্যাব ও আনসার এর বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাবৃন্দ এবং নির্বাচন ডিউটিতে মোতায়েনকৃত অফিসার-ফোর্সের সদস্যরা।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post