• June 24, 2024

নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে আওয়ামীলীগের সংবাদ সম্মেলন

 নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে আওয়ামীলীগের সংবাদ সম্মেলন

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে আওয়ামীলীগ নেতাকর্মীদের ওপর বর্বরোচিত হামলা ও শহরজুড়ে নৈরাজ্যের প্রতিবাদ ও বিচার বিভাগীয় তদন্তের দাবী জানিয়েছে জেলা আওয়ামী লীগ। পূর্ব পরিকল্পনা অনুযায়ী বিএনপি এমন তান্ডব চালিয়েছে বলে দাবী আওয়ামীলীগ নেতাদের।

১৮ জুলাই মঙ্গলবার বিকালে ৬টা খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এই দাবী করেন জেলা আওয়ামীলীগ নেতারা।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পৌর সভার মেয়র নির্মলেন্দু চৌধুরী। লিখিত বক্তব্যে তিনি জানান, বিএনপি-জামাত ও চরমোনাই গুন্ডাবাহিনীর হামলায় আহত নেতাকর্মীদের মধ্যে ১০/১২জন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এসময় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বক্তব্য রাখেন।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, দুই ঘন্টারও বেশি সময় ধরে বিএনপি‘র নৈরাজ্য এবং পৌর সভার মতো রাষ্ট্রীয় একটি প্রতিষ্ঠান ভাংচুরের ঘটনায় পুলিশের নিস্ক্রীয় ভূমিকা থাকলে তারাও পার পাবে না। তিনি বিএনপি‘র উস্কানীমূলক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। দায়ী ব্যক্তিদের চিহিৃত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, পরিষদ সদস্য এ্যাডভোকেট আশুতোষ চাকমা, শুতরূপা চাকমা, কল্যাণ মিত্র বড়ুয়া, নিলোৎপল খীসা প্রমূখ।

মঙ্গলবার সকাল ১০টার দিকে আওয়ামী লীগ ও বিএনপি‘র কর্মসূচি চলার সময় দুই দলের সংঘর্ষে উভয়পক্ষের প্রায় ১৫০জন আহত হন। যার অধিকাংশই আওয়ামীলীগের। অনেক নেতাকর্মী প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে চলে যায়।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post