• May 18, 2024

পরিচয়হীন মানুষটির চিকিৎসার দায়িত্ব নিলেন ফটিকছড়ির ইউএনও

ফটিকছড়ি প্রতিনিধি: ঈদের পর হতে ফটিকছড়ির ঝংকার রাস্তার পাশে খোলা আকাশের নিচে বৃষ্টিতে ভিজে, রোধে পুড়ে ছিল লোকটি। পায়ে বড় ধরনের আঘাতের ঘা। হাটতে কষ্ট হচ্ছিল। ডান পায়ের আঙুল পঁচে পোকা ধরে গিয়েছে। খুবই মুমুর্ষ অবস্থায়  গত বৃহস্পতিকার বিকাল ৫ টায় দিকে ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সায়েদুল আরেফিন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা করান। লোকটির নাম করিম উদ্দিন। বাবার নাম সম্ভবত আবুল হোসেন। গ্রামের বাড়ি মুন্সিগঞ্জের কাঞ্চননগর। এতটুকুই বলতে পারছে।

সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজে প্রেরণ করা হয়। বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজের ২৭ নম্বর ওয়ার্ডে ভর্তি আছেন। কর্তব্যরত চিকিৎসক ডা. সবুজের ভাষ্যমতে তার পায়ের নীচের অংশ কেটে ফেলতে হবে।

ইউএনও সায়েদুল আরেফিন বলেন, মানুষ মানুষের জন্য। সব মানুষের চিকিৎসা পাওয়ার অধিকার রয়েছে। স্থানীয়রা মনযোগী হলে মানুষটির পা আরো ভাল অবস্থায় চিকিৎসা করানো যেত। আমি খবর পাওয়ার পরদ্রুত তাকে উদ্ধার করে চিকিৎসার দায়িত্ব নিয়েছি। শুক্রবার বন্ধের দিনও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তাকে দেখতে যাই। তার পরিবারের খোজ খবর নেয়া হচ্ছে। যতক্ষণ এখানে আছে তার চিকিৎসার দায়িত্ব ভার আমিই নিলাম।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post