খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপর্যটনপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

পর্যটকদের জন্য খাগড়াছড়ির বিনোদন কেন্দ্র উন্মুক্ত হচ্ছে কাল থেকে

স্টাফ রিপোর্টার:  মহামারি করোনা (কোভিড-১৯) পরিস্থিতির কারনে ৫মাস বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল শুক্রবার থেকে পর্যটকদের জন্য উন্মুক্ত হচ্ছে খাগড়াছড়ির প্রধান পর্যটন কেন্দ্রগুলো। ফলে পর্যটন কেন্দ্রের পাশাপাশি আবাসিক হোটেল-মোটেল ও রেস্টুরেন্টগুলোর উপর করোনা কালীন সরকারি বাধা নিষেধ উঠে যাচ্ছে।
সূত্র জানায়, করোনা ভাইরাস(কোভিড-১৯) এর সংক্রমণ প্রতিরোধকল্পে গঠিত জেলা কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামীকাল শুক্রবার থেকে খাগড়াছড়ি জেলার প্রধান পর্যটন কেন্দ্রসমূহ পর্যটকদের জন্য শর্তসাপেক্ষে উন্মুক্ত করার ঘোষণা দেয়া হয়েছে। জেলার প্রধান পর্যটন কেন্দ্রগুলো হচ্ছে, পার্বত্য জেলা পরিষদ পার্ক, আলুটিলা পর্যটন কেন্দ্র, রিছাং ঝর্ণা ও মায়াবিনী লেক।
সীমিত পরিসরে খুলে দেয়া পর্যটন কেন্দ্র সমূহে আগত পর্যটকগণকে বিভিন্ন শর্তজুড়ে দেওয়া হয়। শর্তগুলোর মধ্যে রয়েছে, মাস্ক পরিধান ব্যতিত পর্যটন কেন্দ্রে প্রবেশ করতে দেয়া যাবে না। পর্যটন কেন্দ্র সমূহের প্রবেশ মুখে হ্যান্ড স্যানিটাইজার/সাবান দিয়ে পর্যটক গণের হাত জীবাণুমুক্ত করতে হবে। শারিরীকভাবে অসুস্থ অবস্থায় পর্যটন কেন্দ্রে ভ্রমণ করা যাবে না। নিদৃষ্ট দূরুত্ব বজায় থাকতে হবে।
খাগড়াছড়ি জেলা প্রশাসন সুত্রে জানা যায়, করোনা ভাইরাস যেহেতু পুরোপুরি নিশ্চিহ্ন হচ্ছে না তাই নিজেকে নিজের সুরক্ষা করে এ ভাইরাসের সাথে টিকে থাকতে হবে। দেশের অন্যান্য জেলাতে ইতিমধ্যে যেহেতু পর্যটনকেন্দ্র খুলে দেওয়া হয়েছে তাই আগামীকাল শুক্রবার থেকে এ জেলার পর্যটনকেন্দ্র গুলিও খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি কঠোর নজরদারিতে থাকবে বলে জেলা প্রশাসন সূত্র জানায়।