• June 14, 2024

পানছড়িতে তৃণমূল উন্নয়ন সংস্হার ব্যবস্থাপনায় ইয়ুথ গ্রুপের হুইসেল ব্লোয়ার অন্তভূর্ক্তিকরন সভা

 পানছড়িতে তৃণমূল উন্নয়ন সংস্হার ব্যবস্থাপনায় ইয়ুথ গ্রুপের হুইসেল ব্লোয়ার অন্তভূর্ক্তিকরন সভা

পানছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি পার্বত্য জেলার পানছড়ি উপজেলায় সাম্প্রদায়িক সম্প্রীতিরক্ষা, জাতীয় যুবনীতি বাস্তবায়ন ও সন্ত্রাসমুক্ত একটি সহনশীল অহিংস সমাজ গঠনে যুবদের সম্পৃক্ততাকল্পে হুইসেল ব্লোয়ার অন্তর্ভুক্তিকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

২৭ মে সোমবার “সকালে আস্থা প্রকল্পের মাধ্যমে ও তৃণমূল উন্নয়ন সংস্থা”-র উদ্যোগে চৌধুরী পাড়া হেডম্যান কার্যালয়ে ইয়ুথ গ্রুপের সভাপতি মিজ লাইচেন্দ্রা মারমার সভাপতিত্বে সভাটি পরিচালনা করেন আস্থা প্রকল্পের ফিল্ড অফিসার তুহিন চাকমা।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উচিত মনি চাকমা। এই সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংরক্ষিত আসনের মহিলা মেম্বার মন্দিরা চাকমা,সাংবাদিক মিঠুন সাহা,পানছড়ি উপজেলার ইয়ুথ গ্রুপের সেবিক মেম্বার দূর্বাদল চাকমা । এতে ৩০ জন পানছড়ি উপজেলা ইয়ুথ গ্রুপের সদস্যগণ সভায় উপস্থিত ছিলেন। এতে ইয়ুথ গ্রুপের সদস্যরা মাঠ পর্যায়ে অনুষ্ঠিত উঠান বৈঠকের উপর নিজেদের অভিজ্ঞতা বিনিময় করেন।

এসময় বক্তারা বলেন, সামাজিক মূল্যবোধ সম্পন্ন , সাম্প্রদায়িক সম্প্রীতি, সন্ত্রাসমুক্ত একটি সহনশীল অহিংস সমাজ গঠনে যুবদের হুইসেল ব্লোয়ার হিসাবে কাজ করতে হবে ।

পাশাপাশি সমাজের শিক্ষা, সাংস্কৃতিক কমর্কান্ড সহ বিভিন্ন সামাজিক কমর্কান্ড করে যেতে হবে। দেশের উন্নয়ন ও অগ্রগতিতে যুবসমাজের দায়িত্বের বিষয়গুলো বক্তারা তুলে ধরেন। এরফলে, সমাজকে ইতিবাচক পরিবর্তনের জন্য সহায়ক শক্তি হিসেবে ইয়ুথ গ্রুপের সদস্যরা নিজেদের সক্ষমতা বৃদ্ধি এবং নেতৃত্ব বিকাশে অধিক ফলপ্রসু হবে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post