খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপানছড়িপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

পানছড়িতে ভূমি বিরোধের জেরে যুবককে কুপিয়ে হত্যার চেষ্টা

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি পানছড়ি উপজেলার উল্টাছড়ি এলাকায় ভূমি বিরোধের জের ধরে শাজাহান কবির সাজু (৩৩) নামের এক যুবককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা চালিয়েছে মোসলেম উদ্দিন (৫২) নামের এক ব্যাক্তি। ২৬ এপ্রিল। মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। পরে গুরুত্বর আহত শাজাহান কবির সাজু উদ্ধার করে খাগড়াছড়ি সদর আধুনিক হাসপাতালে নিয়ে আসেন তার স্বজরা।

স্থানীয়রা জানান, শাজাহান কবির সাজু ও তার ভাইদের পাশ^বর্তী জায়গা নিয়ে বিরোধ দীর্ঘ দিনের। দুপুরে হঠাৎ করে সিমানা বেড়া দেওয়ার সময় সীমানা সঠিক হয়নি বলে প্রতিবাদ করায় প্রতিবেশী মোসলেম উদ্দিন ধারালো দেশী অস্ত্র দিয়ে শাজাহান কবির সাজুকে আঘাত করা হয়।

এতে তার ঘাঁড়ে বড় একটি অংশ কেটে যায় ব্যাপক রক্তক্ষরণের ফলে তার অবস্থা এখনো শঙ্কা মুক্ত নয় বলে জানা যায়। হামলাকারী মোসলেম উদ্দিন উল্টাছড়ি বাজার এলাকার আবু তাহের এর ছেলে। এ ঘটনায় হামলা মো: মোসলেম উদ্দিনকে ইন্ধনদাতা হিসেবে স্থানীয় ৫নং উল্টাছড়ি ওয়ার্ড মেম্বার ফজলুর রহমানকে দায়ী করেন হামলায় আহত শাজাহান কবির সাজু স্বজনরা। হামলাকারী ফজলুর রহমানের প্রভাব বিস্তার করে আসছে বলে অভিযোগ আনা হয় এতে। তবে এই দায় অস্বীকার করে অভিযুক্ত ৫নং উল্টাছড়ি ওয়ার্ড মেম্বার ফজলুর রহমান।

সাজুর বড় ভাই মো: আরসাদ আলী ঘটনার বর্ণনা দিয়ে বলেন, দীর্ঘ দিন ধরে এই ভূমি নিয়ে বিরোধ। হঠাৎ ভাবে এ জায়গায় বেড়া (সীমানা) দেওয়া নিয়ে কথা বলায় তারই ছোটভাই শাজাহান কবির সাজু হত্যার চেষ্টা করে জানিয়ে অভিলম্বে এ ঘটনার সুষ্ঠ তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবী জানান। এ ঘটনায় মামলার প্রক্রিয়াধীন রয়েছে বলেও তিনি জানান।

পানছড়ি থানার ওসি আনচারুল করিম জানান, এ ঘটনায় আহতের পক্ষ থেকে অবিহিত করা হয়েছে। পুলিশ কাজ করছে। এ নিয়ে আইনি প্রদক্ষেপ নেওয়া হবে বলে  জানান।