উপজেলা নির্বাচনখাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপানছড়িপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

পানছড়িতে উপজেলা নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের তোড়জোড় শুরু

মোফাজ্জল হোসেন ইলিয়াছ: জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। এরই মধ্যে আওয়ামী লীগের অনেক নেতা নির্বাচনে প্রার্থী হওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করছে। নির্বাচনকে কেন্দ্র করে গণমাধ্যমকর্মী ও দলীয় নেতাকর্মীদের সঙ্গে সম্ভাব্য প্রার্থী হিসেবে অনেকেই যোগাযোগ রক্ষা করে চলছে।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, জাতীয় সংসদ নির্বাচনের বিশাল কর্মযজ্ঞ শেষ করেই উপজেলা পরিষদ নির্বাচন আয়োজন করতে যাচ্ছে নির্বাচন কমিশন। ফেব্রুয়ারির প্রথম দিকে এ নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তাই তফসিল ঘোষণা হওয়ার আগেই পানছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে একাধিক মনোনয়ন প্রত্যাশী বিভিন্ন মাধ্যমে নিজেদের প্রার্থীতা জানান দিচ্ছে।

পানছড়ি উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল মোমিন, বর্তমান সহ-সভাপতি ও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি‘র পিএস খগেন ত্রিপুরা, পানছড়ি উপজেলা আ‘লীগের যুগ্ন-সম্পাদক বিজয় কুমার দেব, বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ‘লীগের যুগ্ন-সম্পাদক মোঃ লোকমান হোসেন, কৃষি বিষয়ক সম্পাদক নূর মোহাম্মদ, সাবেক ভাইস চেয়ারম্যান অনিল কান্তি, উপজেলা শ্রমিক লীগের সভাপতি মোঃ আলমগীর হোসেন (বিদেশী আলমগীর) প্রার্থী হিসাবে আ‘লীগের মনোনয়ন চাইবেন বলে জানাগেছে। তবে আ‘লীগ মনোনয়ন না দিলে যাকেই নৌকা প্রতীক প্রদান করা হবে তার পক্ষেই কাজ করবে বলেন এই প্রতিবেদককে নিশ্চিত করেছে সম্ভব্য প্রার্থীরা। এ জন্য প্রার্থীরা দলীয় নেতাকর্মীসহ সবার সহযোগিতা কামনা করছেন। এছাড়াও পানছড়ি উপজেলা ছাত্রলীগের সাবেক নেতা পিংক কর চাকমা নির্বাচন করার আগ্রহ প্রকাশ করেছে।

আঞ্চলিক দল বা ব্যাক্তিগতভাবে নির্বাচনে অংশ নেওয়ার আশা প্রকাশ করেছে বর্তমান উপজেলা চেয়ারম্যান সর্বোত্তম চাকমা ও মহিলা ভাইস চেয়ারম্যান রতœা তংচঙ্গা। তবে সর্বোত্তম চাকমা সময় আসুক বলেই শেষ করেছে।