পানছড়িতে কিশোর বাতায়ন, মুক্তপাঠ কর্মশালা

পানছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় কিশোর বাতায়ন, মুক্তপাঠ ও শিক্ষক বাতায়ন বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। বৃহস্পপতিবার মধ্যনগর দ

মাটিরাঙ্গায় সেনাবাহিনীর অভিযানে অস্ত্র ও গুলি উদ্ধার, ইউপিডিএফ’র সস্ত্রাসী আটক
রামগড়ে মানবাধিকার কমিশন’র উপজেলা কমিটির গঠন
খাগড়াছড়ি রাম কৃষ্ণ মিশন সেবাশ্রমে বার্ষিক উৎসব

পানছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় কিশোর বাতায়ন, মুক্তপাঠ ও শিক্ষক বাতায়ন বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। বৃহস্পপতিবার মধ্যনগর দাখিল মাদ্রাসা কমিটির উদ্যোগে এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, পানছড়ি উপজেলা কার্যলয়ের কারিগরী সহায়তায় আয়োজিত কর্মশালার উদ্বোধন করেন প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সভাপতি মোঃ আব্দুর রাজ্জাক।

পানছড়ি ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার সহকারী শিক্ষক; আইসিটি ফর এডুকেশন, খাগড়াছড়ি জেলা অ্যাম্বাসেডর মোঃ তহিদুর রহমান প্রশিক্ষক হিসাবে শিক্ষায় প্রযুক্তি ব্যবহারের বিভিন্ন দিক শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে তুলে ধরেন। কিশোর বাতায়ন, শিক্ষক বাতায়ন, মুক্তপাঠ ও আইডি খোলা, ব্যাবহার করা, কন্টেন্ট ডাউনলোড করা, অনলাইনে প্রশিক্ষণ গ্রহণ করে কর্মদক্ষতা বৃদ্ধির সুযোগ গ্রহণসহ নানা বিষয়ে হাতে-কলমে দেখিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের দেন।

মাদ্রাসা সুপার মোঃ তমিজ উদ্দিন প্রশিক্ষণ কর্মশালায় বলেন শত প্রতিকুলতার মাঝে আমরা প্রতিষ্টানটির কার্যক্রম চালিয়ে যাচ্ছি। আমাদের এই প্রতিষ্টানটি আজোও এমপিও ভূক্ত হয়নি, প্রতিষ্ঠানে কম্পিউটার/ল্যাপটপ নেই। নেই কোন ধরণের প্রযুক্তিগত প্রশিক্ষণ। তাই ইচ্ছা থাকলেও মাল্টিমিডিয়া ক্লাস, অনলাইন প্রশিক্ষণ ইত্যাদি আধুনিক বিশে^র প্রযুক্তিগত সুবিধা থেকে আমরা বঞ্চিত। আমাদের অবকাঠামোগত সমস্যাও আছে। আমরা সংশ্লিষ্ট সকল কতৃপক্ষের সদয় সুদৃষ্টি কামনা করছি।