• June 18, 2024

পানছড়িতে বিজিবির উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা

 পানছড়িতে বিজিবির উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা

পানছড়ি প্রতিনিধি পানছড়ি ব্যাটালিয়ন (৩ বিজিবি) এর অধীনস্থ লোগাং বিজিবি ক্যাম্প কর্তৃক একটি বস্তা ও দুইজন (যাত্রী ও চালক) সহ রেজিস্ট্রেশন বিহীন চেসিস নম্বর PSIJASQ9QHJMQ1217 সম্বলিত মোটর সাইকেল সন্দেহজনকভাবে থামানো হলে বস্তার ভিতর টাকার বান্ডিল সদৃশ্য দ্রব্যের অবস্থান আঁচ করতে পেরে আরোহী রিংটু চাকমা (২৭), পিতাঃ প্রদীপ চাকমা এবং ধনরঞ্জন চাকমা, পিতাঃ সুমন্ত চাকমা উভয়ের গ্রামঃ সীমানা পাড়া, পানছড়ি, কে জিজ্ঞাসা করা হলে তারা জানায় যে, এতে টাকার বান্ডিল রয়েছে।

লোগাং বিজিবি ক্যাম্প কমান্ডার জেসিও-১০২৭৪ নায়েব সুবেদার মোঃ মোফাজ্জল হোসেন বলেন আমি স্থানীয় তিনজন ব্যক্তির মোঃ সাহেব আলী, পিতা- মৃত ময়েজ উদ্দিন, গ্রাম-লোগাং বাজার, ইউপি সদস্য ৪ নং ওয়ার্ড, ১ নং লোগাং ইউনিয়ন, পুনর্জীবন চাকমা, পিতা- কামিনী রঞ্জন চাকমা, গ্রাম-দুদকছড়া, ইউপি সদস্য ২ নং ওয়ার্ড, ১ নং লোগাং ইউনিং এবং রিপন চাকমা, পিতা- মহচন্দ্র চাকমা, গ্রাম- মলিপাড়া, ইউপি সদস্য ৬ নং ওয়ার্ড, ১ নং লোগাং ইউনিয়ন, সকলের এর উপস্থিতিতে বস্তাগুলো খুলে মোট ১৭ টি বান্ডিল গণনা করে ১২,৫০,০০০/- (বারো লক্ষ পঞ্চাশ হাজার) টাকা পান।

বহনকারী ব্যক্তিদ্বয় উল্লিখিত টাকার উৎস ও মালিকানা সম্পর্কে সঠিক তথ্য প্রদানে ব্যর্থ হলে সাক্ষীগণের উপস্থিতিতে সমূদয় অর্থের প্রতিটি নোটের নম্বর উল্লেখপূর্বক একটি জব্দ তালিকা প্রস্তুত করেন। জব্দ তালিকায় উপস্থিত সাক্ষীগণের স্বাক্ষর এবং বহনকারী ব্যক্তিদ্বয়ের স্বাক্ষরসহ আসামী, আটককৃত সমূদয় অর্থ এবং মোটর সাইকেল পানছড়ি থানায় হস্তান্তরের লক্ষে লোগাং বিজিবি ক্যাম্প হতে দু’টি পিকআপযোগে যাত্রা করে।

পিকআপ দুটি পুজগাং বাজারে আসলে আগে থেকে লাঠিসোঠা নিয়ে প্রস্তুত থাকা ৫০০- ৬০০ জন পাহাড়ী সন্ত্রাসীগণ গাড়ির গতিরোধ করে। গাড়ী দু’টিতে অবস্থিত বিজিবি সগস্যগণকে আহত করে আসামী এবং সমূদয় অর্থ ছিনিয়ে সন্ত্রাসী ব্যক্তিবর্গ পেট্রোল দিয়ে গাড়ী পুড়িয়ে দিতে উদ্যত হয় এবং মোট নয়জন বিজিবি সদস্যকে লাঠি দিয়ে আঘাত করে আহত করে (পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন)। উপস্থিত ব্যক্তিবর্গের মারমূখী আচরণ সত্ত্বেও উচ্ছৃঙ্খল ব্যক্তিবর্গ অতি নিকটে চলে আসায় অধিক সংখ্যক লোকজনের হতাহতের কথা বিবেচনা করে বিজিবি সদস্যগণ অসামান্য ধৈর্য্য ও প্রজ্ঞার সাথে পরিস্থিতি মোকাবেলা করেন। পানছড়ি ব্যাটালিয়ন (৩ বিজিবি) এর অধিনায়কের নেতৃত্বে টহল দল ঘটনাস্থলে পৌছালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে।

ঘটনাস্থল থেকে একজন সন্ত্রাসীকে বিজিবি কর্তৃক আটক করা হয়। এ বিষয়ে নাযেব মোহাম্মদ মোফাজ্জল হোসেন বাদী হয়ে ২৫সেপ্টেম্বর পানছড়ি থানায় ১৩ জনের নাম উল্লেখ করে ও আরো ৬০০জনএর নাম অজ্ঞাত রেখে পানছড়ি থানায় মামলা দায়ের করা হয়।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post