• July 27, 2024

পানছড়ির জিরানীখোলার দুই বিদ্যালয়ে বই বিতরণ ও সমাবেশ

পানছড়ি প্রতিনিধি: পানছড়ি উপজেলার জিরানী খোলা বে-সরকারী প্রাথমিক বিদ্যালয় ও নিম্ম মাধ্যমিক বিদ্যালয়ে বই বিতরণ উপলক্ষে সুধি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় রাচাই কার্বারীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান হিসাবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন পানছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম।এতে বিষেশ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রতœা তংচঙ্গা, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সুজিত মিত্র চাকমা, ৪নং লতিবান ইউপির ৭নং ওয়ার্ড সদস্য আম্রা মারমা প্রমূখ।
অমল ত্রিপুরার পরিচালিত জিরানীখোলা রাচাই কার্বারী পাড়া স্কুল কতৃপক্ষের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি বলেন, মহান মুক্তিযোদ্ধের মাধ্যমে এই দেশ স্বাধীন হয়েছে, সকল প্রকার হিংসা ও হানাহানি ভুলে সকল জাতী, ধর্ম, বর্ণ ও গোষ্টির উন্নয়নের জন্য এই দেশ ম্বাধীন করা হয়েছে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহামান ক্ষমতায় আসার পর ৩৭ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয় করণ করেছিল, তারই সু-যোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয় করণ করেছে, আরো শিক্ষা প্রতিষ্টান জাতীয় করণ করার জন্য প্রকৃয়াধীন আছে। প্রতিটি উপজেলায় একটি করে মাধ্যমিক বিদ্যালয়, একটি করে কলেজ জাতীয় করণ করা হয়েছে।
সাংবাদিক চাইথোয়াই মারমা‘র উদ্যেগে প্রতিষ্টিত প্রাথমিক বিদ্যালয়ে ৪জন শিক্ষক নিয়ে ৮০জন শিক্ষার্থী ও নিম্ম মাধ্যমিক বিদ্যালয়ে ৪জন শিক্ষক ৩০জন শিক্ষার্থী নিয়ে চলিত বছর যাত্রা শুরু করেছে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post