খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপানছড়িপাহাড়ের সংবাদস্লাইড নিউজ

পানছড়ি উপজেলা পরিষদ ভবন সংস্কার কাজ শুরু

মোফাজ্জল হোসেন ইলিয়াছ: অনেক বছর ধরে পানছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনটি ছিল এনালগ পদ্ধতির। যার কারণে উপজেলার সকল প্রকার আলোচনা সভা ও অনুষ্টান করতে চরমভাবে বিরুপ মন্তের শিকÍ হচ্ছিল উপজেলা প্রশাসন। যথাযথ বসার স্থানসহ নানা সমস্যায় জর্জড়িত ছিল এই পরিষদ ভবন। অনেক বছর আগের তৈরী পুরনো লম্বা টেবিলে বসে বিভিন্ন সেমিনারে অংশ নিত বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান থেকে শুরু করে উপজেলার সকল স্তরের গণ্যমান্যব্যক্তি, শিক্ষক, হেডম্যান-কার্বারী ও জনপ্রতিনিধিরা। যা কারো নজরে পড়েনি।

বিগত মাস খানেক পূর্বে উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম, ইউপি চেয়ারম্যানগন, পানছড়ি প্রেস ক্লাব, রাজনৈতিক ব্যক্তিত্ব ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা মিলে মিলনায়তনটিকে আধুনিকায়ন করার সিদ্ধান্ত  গ্রহণ করে।

পরবর্তীতে বজ্রপাতের আঘাতে উপজেলা পরিষদ এলাকার আধমরা ও শিড়ক বিহীন ঝড় তুফানে উল্টে মাঠের কোমলমতি শিশুরা আহত হতে পারে এমন কয়েকটি গাছ কর্তন করে প্রায় ১৫ সেট সোফা ও টেবিল বানানো হচ্ছে। বর্তমানে কয়েক সেট নতুন সোফায় মিলনায়তনটির সৌন্দর্য বেড়েছে অনেকগুন। বিশিষ্ট শিক্ষানুরাগী ও উপজেলার প্রতিটি সেক্টরে আলো ছড়ানো উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেমের এই ধরণের একটি মহতী উদ্যোগকে স্বাগত জানিয়েছে পানছড়ির সচেতন মহল।

৩নং সদর ইউপি চেয়ারম্যান মোঃ নাজির হোসেন জানায়, সম্মানী ব্যক্তিদের বসার জন্য সম্মানজনক আসনের ব্যবস্থা হয়েছে। তাছাড়া দর্শনার্থীদের জন্য তৈরী হচ্ছে কাঠের তৈরী গোলঘর। উপজেলা নির্বাহী কর্মকর্তা এই ধরণের মহতী উদ্যোগ না নিলে আমাদের ভাঙ্গাচুরা কাঠের টেবিলে বসেই সেমিনার করা লাগত। এটি একটি বিরল দৃষ্টান্ত।