খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপানছড়িপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

পানছড়ি লোগাং বাজার আদর্শ উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সমাবেশ

পানছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার লোগাং বাজার আদর্শ উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সমাবেশ অনুষ্টিত হয়েছে। ১২ ফেব্রুয়ারি মঙ্গলবার এ উপলক্ষে প্রতিষ্টানটির মাঠে অনুষ্টিত সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ভারত প্রত্যাগত শরনার্থী ট্রাসফোর্স চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

পানছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ লোকমান হোসেন এর সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য সতীশ চন্দ্র চাকমা, উপজেলা চেয়ারম্যান সর্বোত্তম চাকমা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ বাহার মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল হাসেম, ১নং লোগাং ইউপি চেয়ার প্রত্যুত্তর চাকমা প্রমূখ।

প্রতিষ্টানটির প্রধান শিক্ষক মিহির চাকমার স্বাগত বক্তব্যে সভায় প্রধান অতিতি বলেন, নির্যাতিত, নিপিড়িত ও অসহায় মানুষের জন্য জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্দোলন করেছিলেন, যার কারণে ১৯৭১ সালে মহান মুক্তিযোদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধুর অনেকেই হতে চেয়েছিলেন উল্লেখ করে প্রধান অথিতি আরো বলেন, জাতির জনকের কন্যা দেশকে উন্নত রাষ্টে পরিণত করতে যুদ্ধ করে যাচ্ছে তাই এই যুদ্ধে সামিল হতে তিনি সকল ধর্ম ও গোষ্টির প্রতি আহবান জানান। স্থানীয় সন্ত্রাসীদের অস্ত্র ত্যাগ করে মূল ধারায় ফিরে আসার আহবান জানিয়ে বলেন, অস্ত্র কোন দিন শান্তি ও উন্নয়ন বয়ে আনতে পারে না বরং উন্নয়ন ব্যহত করে।

৩নং পানছড়ি সদর ইউপি চেয়ারম্যান মোঃ নাজির হোসেন পরিচালিত সভায় আরো বক্তব্য রাখেন, ১নং লোগাং ইউপি আওয়ামীলীগের সভাপতি দীপক কান্তি ভট্রাচার্য্য, ছাত্র লীগের সভাপতি মোঃ ইমরান হোসেন খাঁন প্রমূখ।