চট্টগ্রাম সংবাদস্লাইড নিউজ

পাহাড়িকা উচ্চ বিদ্যালয় এডহক কমিটি গঠন

শান্তি রঞ্জন চাকমা, কাপ্তাই:  চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চন্দ্রঘোনা পাহাড়িকা উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি গঠনে গত রোববার চার সদস্য বিশিষ্ট এডহক কমিটি ৬ মাসের জন্য অনুমোদন দেয়া হয়েছে। এডহক কমিটির নির্বাচিতরা হলেন সভাপতি মো. ইব্রাহীম খলিল, সদস্য সচিব পাহাড়িকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হারুনুর রশীদ, শিক্ষক প্রতিনিধি সুনীল কান্তি দাশ, অভিভাবক প্রতিনিধি বিবি হাজেরা।

পাহাড়িকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সদস্য সচিব মো. হারুনুর রশীদ জানান, চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের প্রবিধানমালা ২০০৯ এ বর্ণিত প্রবিধান ৭ অনুসারে নিয়মিত ম্যানেজিং কমিটি গঠন করতে হবে। প্রবিধান ৩৯ এর উপ-প্রবিধান (২) অনুসারে এডহক কমিটি ম্যানেজিং কমিটির সকল ক্ষমতা প্রয়োগ এবং সকল দায়িত্ব পালন করবে।

মেয়াদকালের মধ্যে নিয়মিত ম্যানেজিং কমিটি গঠন করতে ব্যর্থ হলে বিদ্যালয়ের পাঠদানের অনুমতি/স্বকৃতি প্রত্যাহার কিংবা বাতিল এবং শিক্ষক কর্মচারীদের বেতন ভাতাদি বন্ধের সুপারিশসহ তাঁহার বিরুদ্ধে প্রবিধান ৪৬ (৬) এর আলোকে ব্যবস্থা নেয়া হবে বলে চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের বিদ্যালয় পরিদর্শক কাজী নাজিমুল ইসলামের স্বাক্ষরিতপত্রে জানিয়েছেন। এডহক কমিটির সভাপতি মো. ইব্রাহীম খলিল জানান, অর্পিত দায়িত্ব পালনে সংশ্লিষ্ট সকলের সহযোগীতা কামনা করছি।