পাহাড়ের ধর্মীয় গুরু নন্দ পাল মহাস্থবির ভান্তে বর্ষাবাসের সুবর্ণ জয়ন্তী পালন

পাহাড়ের ধর্মীয় গুরু নন্দ পাল মহাস্থবির ভান্তে বর্ষাবাসের সুবর্ণ জয়ন্তী পালন

খাগড়াছড়ি প্রতিনিধি: পাহাড়ের ধর্ম গুরু বৌদ্ধ রত্ন উপাধিপ্রাপ্ত নন্দ পাল মহাস্থবির ভান্তের বর্ষাবাসের সুবর্ণ জয়ন্তীতে হাজারও মানুষের প্রার্থনা অনুষ্ঠিত

বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতির ত্রৈমাসিক সভা মহালছড়িতে
লক্ষ্মীছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে জরুরী অগ্নিনির্বাপক যন্ত্র স্থাপন
লক্ষ্মীছড়িতে বর্ষবরণ র‌্যালি ও আলোচনা সভা

খাগড়াছড়ি প্রতিনিধি: পাহাড়ের ধর্ম গুরু বৌদ্ধ রত্ন উপাধিপ্রাপ্ত নন্দ পাল মহাস্থবির ভান্তের বর্ষাবাসের সুবর্ণ জয়ন্তীতে হাজারও মানুষের প্রার্থনা অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে শুক্রবার জেলার দীঘিনালা সাধনাটিলা বন বিহারে অনুষ্ঠানমালার মধ্যে ছিল বুদ্ধ মুর্তি দান, সংঘদান, অষ্ঠ পরিস্কার দান, হাজার প্রদীপ দান, স্বধর্ম শ্রবণ, বৌদ্ধ ভিক্ষুদের পিন্ডদান করা ও দেশ জাতি তথা সকলের মঙ্গল কামনায় প্রার্থনা করা হয়। ধর্মীয় অনুষ্ঠানে বিভিন্ন বৌদ্ধ বিহারের বৌদ্ধ ভিক্ষু ও ধর্ম প্রাণ নর- নারী অংশ গ্রহন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাধনা টিলা বনবিহারের অধ্যক্ষ বুদ্ধ বংশ মহাস্থবির ভান্তে। নন্দ পাল মহাস্থবির সাধনা নন্দ মহাস্থবির বন ভান্তের প্রধান শিষ্য, বৌদ্ধ রত্ন উপাধি প্রাপ্ত। তিনি বাংলাদেশ, ভারত, মিয়ানমার, থাইল্যান্ড, আমেরিকাসহ বিভিন্ন দেশে বৌদ্ধ ধর্ম প্রচার করেন।

তিনি আজ থেকে ৫০ বছর আগে লংগদু তিনটিলা বন বিহারে পাহাড়ে প্রধান ধর্মীয় গুরু সাধনা নন্দ মহাস্থবির বন ভান্তের নিকট প্রবজ্যা গ্রহন করেন।এ সময় উপস্থিত ছিলেন সাবেক শিক্ষা অফিসার সাধন কুমার চাকমা,খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক শ্রীলা তালুকদার,খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ত্রিনা চাকমা,সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী প্রমুখ।

COMMENTS