খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমহালছড়িশিরোনামস্লাইড নিউজ

পাহাড়ে মাদক রোধে সেনা বাহিনীর বিশেষ অভিযান 

মহালছড়ি ( খাগড়াছড়ি) প্রতিনিধি: পাহাড়ে মাদক রোধে বিশেষ অভিযান পরিচালনা করেছে খাগড়াছড়ির মহালছড়ি সেনা বাহিনী।  ৬ জুন সোমবার সকালে ক্যায়াংঘাট ইউনিয়নের বিহারপাড়া এলাকায় মহালছড়ি সেনা জোনের উপ-অধিনায়ক মেজর মতো: আবু ফয়সাল তুষার এর নেতৃত্বে আনুমানিক  ৪০ শতক গাঁজা ক্ষেত (২২০ কেজি) পুড়িয়ে ধ্বংস করা হয়।
সেনা সূত্রে জানা যায়,  গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মাদক ব্যবসায়ীরা  দূর্গম পাহাড়ে গাঁজার সাম্রাজ্য গড়ে তোলার খবর জানতে পেরে এ অভিযান পরিচালনা করা হয় । এ সময় পুলিশ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিদর্শক মো: জাকির হোসেন, মহালছড়ি থানার উপপরিদর্শক মো: মোস্তাফিজুর রহমান ও স্থানীয় জনসাধারণ এর উপস্থিত ছিলেন। মহালছড়ি জোন উপঅধিনায়ক মেজর মো: আবু ফয়সাল তুষার বলেন, গহীন অরণ্য ও দূর্গম পাহাড়ি এলাকায় যেখানে জনবসতি তুলনামূলক কম এরকম জায়গায় মাদক ব্যবসায়ীরা নিরাপদ এলাকা হিসাবে বেছে নিয়েছে। এ সমস্ত মাদক চোরা কারবারির মাধ্যমে আঞ্চলিক বিচ্ছিন্নতাবাদী দল  গুলোর সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা, অস্ত্র ক্রয় ও তাদের বেতন ভাতাসহ অন্যান্য অবৈধ কাজে মাদক ব্যবসা থেকে অর্জিত অর্থ ব্যয় করা হয়ে থাকে।
নিরাপত্তা বাহিনী কর্তৃক এই ধরনের অভিযান অব্যাহত থাকায় জনমনে স্বস্থি ফিরে এসেছে বলে জানান। মহালছড়ি সেনা জোনের এইরুপ কার্যক্রম সন্ত্রাসীদের বিভিন্ন প্রকার মাদকের চাষ বন্ধ এবং মাদক নিষ্ক্রিয় করতে সক্ষম হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।