খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

পুলিশের বাধায় খাগড়াছড়িতে বিএনপি‘র গণতন্ত্র হত্যা দিবস পালন

স্টাফ রিপোর্টার: পুলিশের বাঁধায় খাগড়াছড়িতে বিএনপি‘র গণতন্ত্র হত্যা দিবস পালিত হয়েছে। ৫ জানুয়ারি শুক্রবার সকালে এই কর্মসূচি পালিত হয়।

শহরের কলাবাগাস্থ মিল্লাত চত্তর থেকে বিশাল মিছিল প্রধান সড়কে উঠার পূর্বেই পুলিশে কড়া বাঁধা দিলে সেখানেই সমাবেশে মিলিত হয়। খাগড়াছড়ি জেলা বিএনপি‘র সিনিয়র সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা সমাবেশে সভাপতিত্ব করেন। সমাবেশে বক্তব্য রাখেন, জেলা বিএনপি‘র সহ-সভাপতি মোঃ আবু ইউসুফ চৌধুরী।

বক্তারা বলেন, বর্তমানে এ দেশে রাজতন্ত্র চলছে। বিগত ২০১৪ সালে শেখ হাসিনার সরকার প্রহসনের নির্বাচন দিয়ে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে তাদের অধিকার হরণ করেছে। বক্তারা বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের বাঁধার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে শেখ হাসিনার সরকারের পতন দাবি করে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
এর আগে সকাল থেকে পুলিশের বাঁধা উপেক্ষা করে বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা ‘মিল্লাত চত্বরে’ মিলিত হয়। সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের হলে মূল সড়কে উঠার আগে গণপূর্ত অফিসের সামনে পুলিশের বাধার মুখে পড়ে। পরে সেখানে আয়োজিত সমাবেশ  করে খাগড়াছড়ি জেলা বিএনপি।

সমাবেশে উপস্থিত ছিলেন, জেলা বিএরপি‘র সহ-সভাপতি ক্ষেত্র মোহন রোয়াজা, সাংগঠনিক সম্পাদক এমএন আবছার, আব্দুর রব রাজা, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম সবুজ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, যুগ্ন-সম্পাদক সাহেদ হোসেন সুমন, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকা কোহেলি দেওয়ান, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবু তাহের, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলামসহ বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়া জেলা বিএনপি এবং বিভিন্ন উপজেলা থেকে নেতা-কর্মীরা সমাবেশে যোগ দেন।