• May 18, 2024

পুষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে লক্ষ্মীছড়িতে পালিত হচ্ছে মহান বিজয় দিবস

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে পালিত হচ্ছে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। নেয়া হয়েছে নানা কর্মসূচি। ।

সকালে ৩১ বার তোপধ্বনি ও সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে বিজয় দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়। সকাল সাড়ে ৭টায় উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান ও বীর মুক্তিযোদ্ধা, লক্ষ্মীছড়ি উপজেলা আওয়ামীলীগ, বিএনপি সহ বিভিন্ন রাজনৈতিক ও আঞ্চলিক দলসমূহ শোভাযাত্রা সহকারে শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন। ফুল দিয়ে শ্রদ্ধা জানান, লক্ষ্মীছড়ি থানা, লক্ষ্মীছড়ি মডেল সরকারি কলেজ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, রেডক্রিসেন্ট সোসাইটি,  লক্ষীছড়ি বাজর কমিটি, লেবার এসোসিয়শেন, ইউপিডিএফ গণতান্ত্রিক পার্টি, জাবারাং কল্যান সমিতি, চতুর্থ শ্রেনী কর্মচারী ক্লাব। সকাল ৮টায় ৫০ মিনিটে উপজেলা মাঠে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। মহামান্য রাষ্ট্রপতির পক্ষ হতে সালাম গ্রহণ করেন উপজেলা নির্বাহী অফিসার। সকলের উদ্দেশ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী। প্যারেড মঞ্চে উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল, থানার অফিসার্স ইনচার্জ হুমায়ুন কবীর উপস্থিত ছিলেন। পরে পুলিশ, আনসার, ভিডিপি, উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্কাউট দল ও গালর্স গাইড কুচকাওয়াজ এবং শরীর চর্চা প্রদর্শনীতে অংশগ্রহণ করে। এ সময় বিভিন্ন দপ্তরের সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারী ও জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এর পর বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারবর্গ সংবর্ধনা অনুষ্ঠানে লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল সভাপতিত্ব করেন। প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী। এসময় বক্তব্য রাখেন, থানার অফিসার্স ইনচার্জ হুমায়ুন কবীর, বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার খন্দকার আব্দুল ওহাব, বীর মুক্তিযোদ্ধা মো: শহীদুল ইসমলাম প্রমুখ। পরে মুক্তিযোদ্ধাদের সম্মাননা পুরস্কার প্রধান করেন অতিথিরা। এর আগে ফুল দিয়ে মুক্তিযোদ্ধাদের শুভেচ্ছা জানানো হয়। এর পর চলে ক্রীড়া অনুষ্ঠান। বিকাল ৪টায় মুক্তমঞ্চে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। চট্টগ্রাম থেকে আগত অতিথি শিল্পী শিউলী মজুমদারসহ খ্যাতিমান সংগীত শিল্পী ও স্থানীয় শিল্পীরা সংগ্রীত ও নৃত্য পরিবেশন করবেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post