খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

প্রকাশিত সংবাদের প্রতিবাদে মানিকছড়িতে প্রেস ব্রিফিং

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার মানিকছড়িতে শিক্ষক সমাজের সাথে উপজেলা নির্বাহী অফিসারের অসদাচরণের অভিযোগে পালিত মানববন্ধন ও বিক্ষোভ মিছিলকে ঘিরে মাধ্যমিক শিক্ষক সমাজকে জড়িয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদে ২৫ জানুয়ারী সন্ধ্যায় মানিকছড়ি প্রেস ক্লাবে এক প্রেস ব্রিফিং করেছে উপজেলা মাধ্যমিক ও নিন্ম মাধ্যমিক শিক্ষকরা।

প্রেস ব্রিফিং এ উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির উপদেষ্ঠা ও তিনটহরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিখিত বক্তব্যে বলেন, গত ২০ জানুয়ারী সকাল বেলা মানিকছড়ির‘ রাণী নিহার দেবী সরকারি উচ্চ বিদ্যালয়’ ও কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা শিক্ষক সমাজের ব্যানারে উপজেলা নির্বাহী অফিসার মো. আহ্সান উদ্দিন মুরাদ শিক্ষক সমাজের সাথে অসদাচারণ করেছে মর্মে অভিযোগ এনে মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্টিত হয়। আর এ ঘটনার প্রেক্ষিতে ওই দিন থেকে ধারাবাহিকভাবে টিভি চ্যানেল, জাতীয়, আঞ্চলিক, স্থানীয় পত্র-পত্রিকা, অনলাইন নিউজ পোর্টাল, সামাজিক যোগাযোগ মাধ্যমে উক্ত মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে উপজেলার সকল মাধ্যমিক শিক্ষকরা জড়িত ছিল মর্মে অভিযোগ আনা হয়। লিখিত বক্তব্যে শিক্ষক নেতারা অভিযোগ করে বলেন, ওই দিনের আহুত মানববন্ধন এবং বিক্ষোভ মিছিলে বেসরকারি কোন শিক্ষক/ শিক্ষার্থীরা জড়িত ছিল না এবং অংশগ্রহণ করেনি। এটি কেবল মাত্র সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজ পড়ুয়া শিক্ষার্থী কর্তৃক অনুষ্ঠিত হয়েছে। ফলে প্রকাশিত সংবাদে বেসরকারি মাধ্যমিক শিক্ষক ও শিক্ষার্থীদের জড়িত করায় এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে। শিক্ষক সমাজের সাথে আদৌ উপজেলা নির্বাহী অফিসারের এ ধরণের ঘটনা ঘটেনি বলে দাবী করা হয়।

প্রেস ব্রিফিং চলাকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি বিপ্লব বিজয় চক্রবর্তী, এম.কে. আজাদ, মো. বশির আহম্মদ, মো. হারুন-উর রশিদ, মো. ওবায়দুল হক, মো. আলমগীর হোসেন, মো. মনির হোসেন প্রমূখ।