• June 20, 2024

প্রত্যেক ধর্মে মানুষের শান্তি প্রতিষ্ঠার উপদেশ দেয় -মহালছড়ি জোন কমান্ডার

মহালছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির মহালছড়িতে বৌদ্ধ ধর্মীয় অনুষ্ঠান কঠিন চিবর দান ও সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুষ্ঠান রাস মহৌৎসব পরিদর্শন করলেন মহালছড়ি জোন অধিনায়ক লে: কর্ণেল মুহাম্মদ মোসতাক আহমেদ পিএসসি।

২২ নভেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় সিঙ্গিনালা মহামুনি বৌদ্ধ বিহারে অনুষ্ঠিত ৩ দিন ব্যাপী মহাপট্ঠান সুত্রপাঠ এর সমাপনী ও কঠিন চিবর দানানুষ্ঠান পরিদর্শন এবং রাত ৮ টায় মহালছড়ি শ্রী শ্রী দক্ষিণা কালী মন্দিরে অনুষ্ঠিত ৪দিন ব্যাপী রাস মহোৎসব এর পরিদর্শন ও উদ্বোধন করেছেন মহালছড়ি জোন অধিনায়ক। এ সময় বিহার পরিচালনা কমিটির সভাপতি মংচুপ্রু চৌধুরী ও শ্রী শ্রী দক্ষিণা কালি মন্দির পরিচালনা কমিটির সভাপতি রতন কুমার শীল ও সাধারণ সম্পাদক সাগর চৌধুরীসহ অনেকে উপস্থিত ছিলেন। তিনি সিঙ্গিনালা মহামুনি বৌদ্ধ বিহারে বিহারাধ্যক্ষকে ফলমূল ও নগদ অর্থ প্রদান করেছেন। রাস মহৌৎসব উদযাপন উপলক্ষে গীতা প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জোন অধিনায়ক। এরপর মহালছড়ি উপজেলার সনাতনী ধর্মাবলম্বীদের পক্ষ থেকে জোন অধিনায়ককে শুভেচ্ছা ক্রেষ্ট প্রদান করেন রাস উৎসব উদযাপন কমিটির নেতৃবৃন্দ।

ধর্মীয় অনুষ্ঠান পরিদর্শন কালে জোন অধিনায়ক লে: কর্ণেল মুহাম্মদ মোসতাক আহমেদ সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, প্রত্যেক ধর্মে হিংসা-দ্বেষ পরিহার করে মানুষের শান্তি প্রতিষ্ঠা করার উপদেশ দেয়। সেনাবাহিনী প্রত্যেক ধর্মের প্রতি শ্রদ্ধা রেখেই কাজ করে যাচ্ছে। যে যার ধর্মীয় নীতি অনুসরন করেই শান্তি ও সম্প্রীতি রক্ষায় সবাইকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post