খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

প্রত্যয় সোস্যাল ফাউন্ডেশন’র উদ্যোগে মানিকছড়িতে করোনা সংক্রমন প্রতিরোধে উঠান বৈঠক

মানিকছড়ি  প্রতিনিধি: প্রত্যয় সোস্যাল ফাউন্ডেশনের উদ্যোগেএডাব এর তত্ত্বাবধানে ইউনিসেফের সহযোগিতায় করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে কোভিড-১৯ সংক্রমন প্রতিরোধ প্রকল্পের আওতায় খাগড়ছড়ি জেলার মানিকছড়ি উপজেলায় উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৈঠকে স্থানীয় জনগোষ্ঠির মধ্যে করোনা টিকা (বুস্টার ডোজ)সহ সকল টিকা গ্রহণ, মাস্ক ব্যবহার, নিয়মিত সাবান দিয়ে হাত ধোয়ার অভ্যাস বজায় রাখা, পরিষ্কার পরিছন্ন থাকা, হাঁচি বা কাশি দেওয়ার সময় রুমাল, টিস্যু অথবা হাতের কনুই ব্যবহার করা, জনসমাগমস্থল এড়িয়ে চলা, সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে ১নং মানিকছড়ি সদর ইউনিয়নের ২নং ওয়ার্ডের গচ্চাবিল পূর্বপাড়া, ১নং ওয়ার্ডের জামতলায়, ৩নং ওয়ার্ডের বকরী পাড়ায়, ৪নং ওয়ার্ডের ইসলামপুর এবং ২নং ওয়ার্ডের ভাণ্ডারী দোকান এলাকা, ২নং বাটনাতলী ইউনিয়ন ২ নং ওয়ার্ডে ভূদুংপাড়া ও তিন গরিয়া পাড়ায় বিভিন্ন বয়সের জনগোষ্ঠির উপস্থিতিতে সচেতনামূলক পরামর্শ প্রদান করা হয়।

এডাব ও প্রত্যয় সোস্যাল ফাউন্ডেশনের বাস্তবায়নে এবং ইউনিসেফের সহযোগিতায় উক্ত উঠান বৈঠক অনুষ্ঠান পরিচালনা করেন প্রত্যয় সোস্যাল ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক জনাব নেছারুল ইসলাম নাজমুল, ভলান্টিয়ার মোহাম্মদ সিরাজুল ইসলাম ও থোয়াই অং প্রু মারমা। উঠান বৈঠকে উপস্থিত নেতৃবৃন্দরা বলেন আমরা যদি নিজেরা সচেতন হই এবং অন্যদের সচেতন হওয়ার অভ্যাস গড়ে তুলতে পারি তাহলে যেকোন মহামারী মোকাবেলা করা সম্ভব। বৈঠকে এলাকার বিভিন্ন বয়সের জনসাধারণ অংশগ্রহণ করেন। এসময় সকল জনগোষ্ঠিকে কোভিড-১৯ সুরক্ষায় সরকারি নির্দেশসমূহ মেনে চলার আহবান জানানো হয়।