খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদরামগড়শিরোনামস্লাইড নিউজ

প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে রামগড়ে কর্মশালা সম্পন্ন

রতন বৈষ্ণব   ত্রিপুরা,রামগড়: প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে রামগড় উপজেলায় মঙ্গলবার(২১জুন) সকাল ১১টায় পরিষদ মিলনায়তনে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজনে ও গর্ভন্যান্স ইনোভেশন ইউনিটের সহযোগিতায় এই কর্মশালার আয়োজন করা হয়।
প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ প্রান্তিক পর্যায়ে বাস্তবায়নের চ্যালেঞ্জ এবং নতুন সম্ভাবনা চিহ্নিত করার পাশাপাশি উদ্যোগসমূহের বহুল প্রচারে করণীয় নির্ধারণ বিষয়ে সুপারিশ প্রণয়নের উদ্দেশ্যে কর্মশালার আয়োজন করা হয়।
কর্মশালায় উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো: ইখতিয়ার উদ্দীন আরাফাত এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি থেকে বক্তব্যে প্রদান করেন,খাগড়াছড়ি জেলার স্থানীয় সরকার(অ.দ.) উপ- পরিচালক ও অতিরিক্ত জেলা প্রশাসক আবু সাঈদ। বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী, পৌর মেয়র রফিকুল আলম। এতে আরো বিশেষ অতিথি হাসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, ওসি মোহাম্মদ সামসুজ্জামান, ১ ও ২ নং ইউপি চেয়ারম্যাান শাহআলম মজুমদার- কাজী আলমগীর প্রমুখ। স্বাগত বক্তব্যে প্রদান করেন, তথ্য কর্মকর্তা বেলায়েত হোসেন।
প্রধান অতিথির বক্তব্যে- খাগড়াছড়ি জেলার স্থানীয় সরকার(অ.দ.) উপ- পরিচালক ও অতিরিক্ত জেলা প্রশাসক আবু সাঈদ বলেন, বঙ্গবন্ধুর  সোনার বাংলা যেমন আমাদের  সোনালি অতীতকে স্মরণ করিয়ে  দেয়,  তেমনি প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ আমাদের  সোনালি ভবিষ্যতের সম্ভাবনাও জাগিয়ে দিয়েছে। এর মাধ্যমে আমাদের জীবন, সমাজ ও  দেশকে ক্ষুধা, দারিদ্রমুক্ত ও স্বনির্ভর বাংলাদেশ গড়তে শক্তি  যোগাবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ হলো- পল্লী সঞ্চয় ব্যাংক, আশ্রায়ণ, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা, নারীর ক্ষমতায়ন, সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, বিনিয়োগ বিকাশ এবং পরিবেশ সুরক্ষা নিয়ে ৫টি গ্রুপ ওয়ার্ক করে এ কর্মশালায় অংশ গ্রহন করে। কর্মশালায় উপজেলা পর্যায়ের সরকারি- বেসরকারী দপ্তরের প্রধান, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিসহ ৬০ জন অংশ  গ্রহন করেন।