খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনামস্লাইড নিউজ

প্রবল বর্ষনে মাটিরাঙ্গায় গাছ পড়ে ক্ষতিগ্রস্থ ৭ পরিবার

মাটিরাঙ্গা প্রতিনিধি: প্রবল বৃষ্টিপাতের ফলে ঘরের চালার উপর গাছ পড়ে ২টি দোকান ঘর সহ ৫ টি ঘর সম্পুর্ণ বিধ্বস্থ হয়ে গেছে। রবিবার ৬ জুন সকালের দিকে মাটিরাঙ্গা বাজারের থানা সড়কের নিচে এ ঘটনা ঘটে।
গতকাল থেকেই সারাদেশের ন্যায় মাটিরাঙ্গায় প্রবল বৃষ্টিপাত হচ্ছে। অতিরিক্ত বৃষ্টিপাতের ফলে মাটিরাঙ্গা থানার সীমান্তবর্তী দেয়ালঘেষা একটি বিশাল আকারের আকাশী গাছটি নিজের ভারসাম্য রক্ষা করতে না পেরে পাশেই ঘনবসতি ৫টি বাড়ি-ঘর ও ২টি চা দোকানের উপরে আছড়ে পড়ে। এ ঘটনায় সংশ্লিষ্ট অনেকে আঘাতপ্রাপ্ত হয়েছেন। প্রত্যাক্ষদর্শী নুরুন নবী জানায়, সকাল ৮টার দিকে মাত্র দোকান খুলেছিলাম তখনী কিছু বুজে উঠার আগে গাছটি মড়মড় শব্দ করে আমাদের গরের চালার উপরে আছড়ে গেল। অন্যদের চেষ্টায় আমি বের হলেও দোকানে থাকা ২টা ফ্রিজ সহ সম্পুর্ণ দোকানটাকি মূহুর্তের মধ্যে ভেঙ্গে চুরমার হয়ে গেল।
লোকমান হেসেন জানান, সকালের দিকে আমরা অনেকই গুম থেকে উঠলেও আবার অনেকেই ঘুমে ছিলেন। হঠাৎ আমার ঘরের পাশে থানা টিলার আকাশী গাছ টি আমাদের ঘরের উপর হেলে পড়ে। ওই সময় আমার ছেলে (ফারুক) তার রুমে গুমে ছিল। গাছ টি গরের উপরে পড়ার কারনে ছেলেটি রুমে ১ ঘন্টা অবরুদ্ধ ছিল। পরে এলকাবাসির সহযোগীতায় তাকে ওই স্থান থেকে উদ্ধার করা হয়। এলাকাবাসি জানায়,ওই সময় দোকান বন্ধ ছিল বিধায় দোকানে ক্রেতা ছিল না। যদি থাকতো তাহলে বড় ধরণের অপুরনীয় ক্ষতি হয়ে যেতে পার তো।
স্থানীয় কাউন্সিলর শহিদুল ইসলাম সোহাগ জানান,আমি ঘটনাটি অবগত হয়ে সাথে সাথে ঘটনাস্থল পরিদর্শন করি। ঘটনাটি খুবই মর্মান্তিক ও দুঃখ জনক। ক্ষতিগ্রস্থ পরিবারের সমবেদনা জানিয়ে তাদের পাশে দাঁড়ানোর বিষয়ে কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে।