খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

প্রভাষক উৎপল কুমার সরকারকে নির্মম ও বর্বরোচিত হত্যাকান্ড‘র বিচারের দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন

খাগড়াছড়ি প্রতিনিধি: ঢাকা আশুরিয়া হাজী ইউনুস আলী স্কুল এন্ড কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক উৎপল কুমার সরকারের নির্মম ও বর্বরোচিত হত্যাকান্ড এবং নড়াইর সদর উপজেলার মির্জাপুর ইউনাইটেড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে জুতোর মালা পড়িয়ে লাঞ্চনার ঘটনার জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন করা হয়।

৩ জুলাই রোববার সকাল সাড়ে ৯টায় খাগড়াছড়ি প্রেস ক্লাবেব সামনে মানববন্ধন করে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতি, শিক্ষক-কর্মচারীবৃন্দ দীঘিনালা সরকারি ডিগ্রি কলেজ, বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান শিক্ষক পরিষদ, বাংরাদেশ সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতি ( বাসমাশিক ) ব্যানারে।

এসময় বক্তব্য রাখেন, বাংলাদেশ বেসরকারি মাধ্যমিক সহকারি শিক্ষক সমিতির দীঘিনালা শাখার সভাপতি প্রতিমঙ্গল চাকমা, বাংলাদেশ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি অপ্রæ মারমা, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক দীলিপ চাকমা, জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ধনা চন্দ্রসেন, মাধ্যমিক সরকারি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ইউসুদ আদনান, বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিষদের যুগ্ন-সভাপতি সম্পানন চাকমা, দীঘিনালা সরকারি কলেজের প্রভাষক জিমি চাকমা, খাগড়াছড়ি সরকারি মহিলা কলেজের প্রভাষক জহিরুল ইসলাম।

খাগড়াছড়ি সরকারি মহিলা কলেজের প্রভাষক জহিরুল ইসলাম বক্তব্যে বলেন, আপনি যখন আমনার সন্তানকে প্রতিষ্ঠানে ভর্তি করিয়ে দেন। তাঁরা সকল দায়িত্ব শিক্ষকের উপর চাপিয়েদেন। আপনার সন্তান মানুষ হবে না অমানুষ হবে সেটা লক্ষ রাখার জন্য শিক্ষককে দায় করেন। শিক্ষদের পিটিয়ে মেরে ফেলা গলায় জুতোর মালা পড়িয়ে দেওয়া অসম্মান করা খুবই নেক্কারজনক ঘটনা। শিক্ষককে হেনেস্তা করে মেরে অপমান করে সম্মানটুকু কেড়ে নিয়ে আপনি একটা সুশিক্ষিত জাতি প্রত্যাশা করতে পারে না।