• July 24, 2024

বঙ্গবন্ধু’র স্বপ্ন বাস্তবায়ন করতে সকলকে আওয়ামীলীগের পতাকা তলে আসতে হবে – কুজেন্দ্র লাল ত্রিপুরা

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় আওয়ামীলীগের ও সহযোগী সংগঠনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবসের উপলক্ষে আলোচনা সভা আয়োজন করা হয়েছে।

শনিবার (১৮ আগস্ট) দীঘিনালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ কাশেমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন, পার্বত্য শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান বাবু কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. মনির খান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক এবং ৩নং কবাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর হোসেন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মিস সীমা দেওয়ান, উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক এফ এম আলমগীর, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. মাহবুব আলম, দীঘিনালা সরকারী ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি মো. রবিউল ইসলাম এবং ২নং বোয়ালখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নন্দু কুমার দে প্রমূখ। পার্বত্য শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান বাবু কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পেছনে বিএনপি-জামায়াতসহ দেশী বিদেশী ষড়যন্ত্র যুক্ত ছিলো। কারণ ২০০১ সালে বিএনপি জামায়াত রাষ্ট্র ক্ষমতায় আসার পর যুদ্ধপরাধী ও জামায়াত নেতা এবং বঙ্গবন্ধুর হত্যাকারীদের রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত করেছে।

অন্যদিকে বিএনপি জামায়াত ২০০১ সনে রাষ্ট্রক্ষমতায় আসার পর স্বমূলে আওয়ামী লীগ নিঃচিহ্ন করার জন্য ১৭ আগস্ট, ২১ আগস্ট এর মতো দফায় দফায় গ্রেনেড হামলা চালায়। দেশকে একিট অকার্যকর রাষ্ট্রে পরিনত করার জন্যে সারা দেশে একযোগে বোমা হামলা চালায়। দেশকে একটি জঙ্গি রাষ্ট্রে পরিনত করতে চেয়েছিল। এর আগে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে একটি শোক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলা বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। পরে সকালের মাঝে শোক দিবসের কাঙ্গালী ভোজ বিতরণ করা হয়।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post