• July 24, 2024

বর্মার অবর্তমানে ইউপিডিএফ গণতান্ত্রিক দল পরিচালিত হবে যেভাবে

স্টাফ রিপোর্টার: ইউনাইপেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ-গণতান্ত্রিক) এর নতুন কমিটি গঠন করা হয়েছে। প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফ (গণতান্ত্রিক) পার্টির আহ্বায়ক তপন জ্যোতি চাকমা (বর্মা) নিহত হওয়ার ২দিনের মাথায় এ কমিটি গঠন করা হলো। দলীয় প্রধানকে হারানোর পর নতুন কমিটি গঠন করেছে সংগঠনটি। প্রতিষ্ঠা কমিটির সাধারণ সম্পাদক জলেয়া চাকমাকে সভাপতি ও উজ্জল কান্তি চাকমাকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্যের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। জলেয়া চাকমা তরু চাকমা নামে সমাধিক পরিচিত। ৬ মে জলেয়া চাকমা স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আমাদের সংগঠনের বিগত ৫/৬ মাস সাংগঠনিক কার্যক্রম ও জনসমর্থন দেখে স্বৈরাচারী প্রসীতপন্থী ইউপিডিএফ সাংগঠনিকভাবে ও জনগন থেকে বিচ্ছিন্ন এবং  দিশেহারা হয়ে সন্ত্রাসী কার্যকলাপ শুরু করে। গত ৪মে শুক্রবার আমাদের ইউপিডিএফ (গণতান্ত্রিক) পার্টির আহ্বায়ক তপন জ্যোতি চাকমা (বর্মা) সন্ত্রাসী সংগঠন প্রসীতপন্থী ইউপিডিএফ’র সন্ত্রাসী হামলায় নির্মমভাবে নিহত হন। স্বৈরাচারী ইউপিডিএফের ধারণা প্রাণপ্রিয় পার্টির আহ্বায়ক তপন জ্যোতি চাকমাকে খুন করলে আমাদের ইউপিডিএফ (গণতান্ত্রিক) সংগঠনটি বিলুপ্ত হয়ে যাবে। কিন্তু না দলটি মনে করে নেতাকর্মীদের উপর সন্ত্রাসী বর্বর ও অমানবিক হামলা চালিয়ে আমাদের সংগঠনের নিয়মতান্ত্রিক কার্যক্রম বন্ধ করা যাবে না।

নেতাকে হারিয়ে নেতাকর্মীদের সাহস ও অদম্য মনোবল উদয় হয়ে আলোচনার ভিত্তিতে সর্বসম্মতি ক্রমে জলেয়া চাকমাকে সভাপতি এবং উজ্জল কান্তি চাকমাকে সাধারণ সম্পাদক করে মোট ১১ সদস্য নিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে ইউপিডিএফ (গণতান্ত্রিক) আঞ্চলিক রাজনৈতিক দল ঘোষণা করা হলো। তবে এ কমিটির বাকি ৯ জন সদস্য কারা তা উল্লেখ করা হয়নি প্রেস বিজ্ঞপ্তিতে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post