বসত বাড়ীতে শাক সব‌জি চাষ -নার্সারী প্রশিক্ষণের উদ্বোধন

 বসত বাড়ীতে শাক সব‌জি চাষ -নার্সারী প্রশিক্ষণের উদ্বোধন

রামগড় (খাগগড়াছড়ি)প্রতিনিধি: র‌ামগড় উপ‌জেলা যুব উন্নয়ন অ‌ধিদপ্তর কতৃর্ক আয়ো‌জিত স্মার্ট বাংলা‌দেশ বি‌নির্মা‌ণে দে‌শের কর্মক্ষম বেকার যুবক‌দের দক্ষ জনশ‌ক্তি‌তে রূপান্তরের ল‌ক্ষ্যে বসত বাড়ীতে শাক সব‌জি চাষ/নার্সারী বিষ‌য়ে ৭ দি‌নের জন‌্য ৩০ জন প্রশিক্ষনার্থী‌দের প্রশিক্ষশুভ উদ্বোধন করা হয়েছে।

অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থি থেকে উক্ত প্রশিক্ষণের উদ্বোধন করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো: হুমায়ুন কবির। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ শামীম সরকার, সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো:দেলোয়ার হোসেন, ক্যাশিয়ার সুনিতা এিপুরা, রামগড় রি‌পোর্টার্স ইউনি‌টির সাধারণ সম্পাদক রতন বৈষ্ণব ত্রিপুরা, দপ্তর সম্পাদক মোঃ বেলাল হো‌সেন ও প্রশিক্ষনার্থীবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে রামগড় রি‌পোর্টার্স ইউনি‌টির সাধারণ সম্পাদক রতন বৈষ্ণবকে তার বক্ত‌ব্যে উপ‌স্থিত প্রশিক্ষনার্থী‌দের উদ্দ্যেশে ব‌লেন বাজা‌রের সব‌জির দি‌কে না তা‌কি‌য়ে নিজ বাড়ীর আঙ্গীনায় খালি জায়গায় সব‌জি উৎপাদ‌নের পরামর্শ দেন। যুব উন্নয়ন থে‌কে সব‌জি ও নার্সারী প্রশিক্ষণ নি‌য়ে যথাযথ ভাবে কাজজে লাগানোর জন্য পরামর্শ প্রদান ক‌রেন। উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো: হুমায়ুন কবির প্রশিক্ষনার্থী‌দের উদ্দে‌শ্যে সং‌ক্ষিপ্ত বক্ত‌ব্যে ব‌লেন শুধু প্রশিক্ষন নি‌লে হ‌বেনা প্রশিক্ষন‌কে যথাযথ কা‌জে লাগাতে হ‌বে এবং সব‌জি উৎপাদ‌নে বি‌ভিন্ন পরামর্শ দেন ও যুব উন্নয়‌ন অধিদপ্তর কর্তৃক বি‌ভিন্ন মেয়া‌দে সেলাই, ড্রাইভিং, ক‌ম্পিউটারসহ বি‌ভিন্ন ট্রেডে প্রশিক্ষ‌ণে প্রশিক্ষন গ্রহনের জন‌্য পরামর্শ দেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post