বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের মাটিরাঙ্গা আঞ্চলিক শাখার

 বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের মাটিরাঙ্গা আঞ্চলিক শাখার

খাগড়াছড়ি প্রতিনিধি: বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ (বিটিকেএস), মাটিরাঙ্গা আঞ্চলিক শাখার ত্রি-বার্ষিক কাউন্সিল অধিবেশন ও সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

কাউন্সিল অধিবেশনে সর্বসম্মতিক্রমে গঠনতন্ত্র বিধি মোতাবেক সাবজেক্ট কমিটির মাধ্যমে গঠিত কমিটিতে কীর্তি ভূষন ত্রিপুরাকে সভাপতি, মলেন্দ্র লাল ত্রিপুরাকে সাধারণ সম্পাদক এবং শয়ন বিকাশ ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক করে ১৭জন সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়।

২৬এপ্রিল মাটিরাঙ্গার চর পাড়াস্থ মাটিরাঙ্গা আঞ্চলিক শাখা কার্যালয়ের মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুরুতে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা ও সাংগঠনিক গানের মাধ্যমে সাংগঠনিক পতাকা উত্তোলন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি হিরন জয় ত্রিপুরা এবং উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক স্নেহাশীষ ত্রিপুরা।

প্রধান অতিথির বক্তব্যে হিরন জয় ত্রিপুরা বলেন, জাতির উন্নয়ন করতে হলে শিক্ষা ও ঐক্যের বিকল্প নেই। ত্রিপুরা জাতির ঐতিহ্য ও সংস্কৃতি রক্ষার্থে বর্তমান সরকারের উন্নয়নের মূলস্রোত ধারা অব্যাহত রাখতে হবে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর কন্যার নেতৃত্বে পার্বত্য শান্তি চুক্তির ফলে বর্তমানে পাহাড়ের ব্যাপক উন্নয়ন হয়েছে এবং আরো হবে। তা পার্বত্য প্রতিমন্ত্রী তথা খাগড়াছড়ির জনবান্ধব নেতা কুজেন্দ্র লাল ত্রিপুরার নেতৃত্বে হবে। স্বাধীনতার দীর্ঘ বছর পরে আমরা ত্রিপুরা সম্প্রদায় থেকে খাগড়াছড়িতে টানা তিন বার সংসদ সদস্য এবং বর্তমানে মন্ত্রী পরিষদেও প্রতিনিধিত্ব করার সুযোগ দিয়েছে মাননীয় প্রধানমন্ত্রী। তাই প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

অনুষ্ঠানের উদ্বোধক স্নেহাশীষ ত্রিপুরা বলেন, উন্নয়নের মূল স্রোতধারায় অব্যাহত রাখতে ত্রিপুরা জাতিকেও ঐক্যবদ্ধ থাকতে হবে। ঐক্য থাকলে কেউ ষড়যন্ত্র করার সুযোগ পাবে না। শেখ হাসিনার ভিশন ২০৪১ সালের মধ্যে স্মাট ও উন্নত বাংলাদেশ বিনির্মাণে আমরাও অংশীদার হতে পারবে।

এসময় আয়োজিত সভায় সংগঠনের মাটিরাঙ্গা আঞ্চলিক শাখার সভাপতি ভাগ্যধন ত্রিপুরার সভাপতিত্বে মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা, গোলাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উল্লাস ত্রিপুরা, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক কাজল বরন ত্রিপুরা, দপ্তর সম্পাদক প্রমোদ বিকাশ ত্রিপুরা, সংগঠনের আজীবন সদস্য ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (অবঃ) তপ্ত বিকাশ ত্রিপুরা, অযোধ্যা মৌজার হেডম্যান জয়া ত্রিপুরা, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পূর্ব আঞ্চলিক শাখার সভাপতি সন্তোষ ত্রিপুরা আলোচনা সভায় বক্তব্য রাখেন।

মাটিরাঙ্গা আঞ্চলিক শাখার সহ সাধারণ সম্পাদক জ্যোতি ত্রিপুরার সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ধর্ম জ্যোতি ত্রিপুরা।

দ্বিতীয় অধিবেশনে কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক ও শাখা কাউন্সিল সম্পন্ন কমিটির সদস্য কাজল বরন ত্রিপুরার পরিচালনায় কাউন্সিল অধিবেশন সভায় নতুন কমিটির নাম ঘোষণা এবং শপথ বাক্য পাঠ করান সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও শাখা কাউন্সিল সম্পন্ন কমিটির আহবায়ক স্নেহাশীষ ত্রিপুরা।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post