• May 24, 2024

রেড ক্রিসেন্ট সোসাইটি  মহালছড়ি শাখা’র কমিটি অনুমোদন

মহালছড়ি প্রতিনিধি:- খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলা রেড ক্রিসেন্ট সোসাইটি ইউনিট এর অনুমোদন দিয়েছে খাগড়াছড়ি জেলার রেড ক্রিসেন্ট ইউনিট। খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিট এর সাধারন সম্পাদক শানে আলম কতৃক উক্ত কমিটি অনুমোদিত হয়।
মো.আব্দুর রশিদ কে যুব প্রধান,উপ-যুব প্রধান-১ মেমাচিং মারমা,উপ-যুব প্রধান-২ রিপন ওঝা,জন সংযোগ ও পরিকল্পনা বিভাগীয় প্রধান মো.খলিলুর রহমান,সেবা ও স্বাস্থ্য বিভাগীয় প্রধান মো. রিমন মিয়া, প্রশিক্ষণ বিভাগীয় প্রধান বিনয় ভুষণ শাস্ত্রী,রক্ত বিভাগীয় প্রধান কাকন কর্মকার বন্ধুত্ব বিভাগীয় প্রধান মো.ইব্রাহীম হোসেন,ক্রীড়া ও সংস্কৃতি বিভাগীয় প্রধান থুইমন মারমা সহ ১৫ জন সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন লাভ করে। উক্ত কমিটি ১ জুলাই ১৯ থেকে কার্যকর হয়ে ৩০ জুন ২০২১ইং পর্যন্ত বলবৎ থাকবে।
উল্লেখ্য যে ৩১ মার্চ, ১৯৭৩ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ রেডক্রস সোসাইটি আদেশে ১৯৭৩(পিও-২৬) জারি করেন । এই আদেশের বলে ১৬ ডিসেম্বর, ১৯৭১ সাল থেকে ‘বাংলাদেশ রেডক্রস সোসাইটি’ স্বীকৃতি লাভ করে। এরপর, ১৯৭৩ সালের ২০ সেপ্টেম্বর রেডক্রসের ২২তম আন্তর্জাতিক সম্মেলনে তেহরানে  বাংলাদেশ রেড ক্রস সোসাইটি আন্তর্জাতিকভাবে পূর্ণ স্বীকৃতি লাভ করে।
১৯৮৮ সালে সংগঠনটির নাম পরিবর্তন করে ‘বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি’ রাখা হয়। সংস্থাটি দেশের বিভিন্ন মানবিক বিপর্যয়ে দেশের বিভিন্ন প্রান্তে  আর্তমানবতার সেবা করে থাকে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post