• June 14, 2024

মহান বিজয় দিবসে গুইমারা রিজিয়নে মুক্তিযোদ্ধাদের সম্মাননা

স্টাফ রিপোর্টার: ১৬ডিসেম্বর, মহান বিজয় দিবস। বাঙ্গালী জাতি তথা বাংলাদেশীদের জন্য একটি বিশেষ ও মর্যাদা সম্পন্ন দিন। ১৯৭১সালে এদিনে দীর্ঘ ৯মাস রক্তক্ষয়ী সংগ্রামের শেষে বিশ্বের মানচিত্রে নতুন করে জন্ম নেয় একটি দেশ, বাংলাদেশ। বিন¤্র শ্রদ্ধা, ভালবাসা ও যথাযোগ্য মর্যাদায় খাগড়াছড়ি’র গুইমারাতে পালিত হলো মহান বিজয় দিবস। বিজয়ের ৪৭বছর পূর্তিতে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে ব্যতিক্রম ও আনন্দঘন সময় কাটালেন ২৪আর্টিলারী ব্রিগেড গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলাম।

বিজয় দিবস উপলক্ষে গুইমারা রিজিয়নের উদ্যোগে উপজেলার বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সম্মাননা ও প্রীতিভোজের আয়োজন করে ২৪আর্টিলারী ব্রিগেড গুইমারা রিজিয়ন। ১৬ডিসেম্বর দুপুরে রিজিয়ন সদর দপ্তরের মুশফিক হলে গুইমারা উপজেলা মুক্তিযোদ্ধাদের সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ২৪আর্টিলারী ব্রিগেড গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলাম। এসময় সময় তিনি মুক্তিযোদ্ধাদের জাতির শ্রেষ্ঠ সন্তান বলে আখ্যায়িত করে বলেন, মুক্তিযোদ্ধাদের কাছ থেকে আমাদের এখনও অনেক কিছু শিখার ও জানার আছে। মুক্তিযোদ্ধাদের আগমনে এঅনুষ্ঠান আলোকিত ও উজ্জ্বল করেছে। মুক্তিযোদ্ধারা যেভাবে পাকিস্তানী বাহিনীর মত সৈন্যদের পরাজিত করে লাল সবুজের পতাকা ও স্বাধীনতার সুর্য্য এনে দিয়েছিল তার প্রতিদান জাতি কোন কিছুতেই শোধ করতে পারবে না। মুক্তিযোদ্ধাদের উপযুক্ত সম্মান প্রদান আমাদের দায়িত্ব। পরে তিনি বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধাদের হাতে শুভেচ্ছা উপহার তুলে দেন।

এসময় গুইমারা রিজিয়নের জিএসও টু মেজর মঈন, ব্রিগেড মেজর(বিএম) মেজর ফাহিম মোনায়েম, ডিকিউ মেজর নাফিজাত হোসাইন, জিএসও-৩ মেজর পারভেজ, গুইমারা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ¤্রাসাথোয়াই মগ, বিভিন্ন গনমাধ্যমের সাংবাদিক ও সামরিক পদস্থ কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। পরে মুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে দুপুরের প্রীতিভোজে অংশগ্রহণ করেন গুইমারা রিজিয়ন কমান্ডার সহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post