• July 27, 2024

বিশ্ব বই দিবস পালিত মানিকছড়িতে

আবদুল মান্নান, মানিকছড়ি: ২৩ এপ্রিল বিশ্ব বই দিবস। দিবসটি উদযাপনে মানিকছড়ির বিভিন্ন মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানে পালিত হয়েছে নানা অনুষ্ঠান। বিশ্ব বই দিবস উপলক্ষে উপজেলার তিনটহরী উচ্চ বিদ্যালয়,কলেজিয়েট উচ্চ বিদ্যালয় ও বড়ডলু উচ্চ বিদ্যালয়ে র‌্যালি,আলোচনাসভা ও পুরস্কার বিতরণ করা হয়।

সকাল সাড়ে ৯টায় তিনটহরী উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থী,শিক্ষক ও ডিআরএইচ কমিটির সদস্যদের উপস্থিতিতে র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে অনুষ্টিত হয় আলোচনাসভা। সহকারি গ্রন্থাগারিক আবদুল মান্নান এর সঞ্চালনায় বই দিবসে পাঠাভ্যাসের গুরুত্ব তুলে ধরে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মো. আতিউল ইসলাম, সহকারি প্রধান শিক্ষক সুদীপ কুমার নাথ, সহকারি শিক্ষক নুরুল আলম চৌধুরী, রুপেশ বড়–য়া প্রমূখ। সভা শেষে পাঠাভ্যাস কর্মসূচীর বই লেন-দেনে সর্বাধিক শিক্ষার্থীর মধ্যে প্রতি শ্রেণিতে ১জনকে পুরস্কৃত করা হয়।

এদিকে বড়ডলু উচ্চ বিদ্যালয়ে সংগঠক মো. হানিফ মিয়ার সঞ্চলনায় অনুষ্টিত সভায় বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মো. বশির আহম্মদ ও সহকারি শিক্ষক মো. মনির হোসেন। অপরদিকে কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ে অনুষ্টিত সভায় সংগঠক মংশেপ্রু মারমার সঞ্চলনায় অনুষ্টিত সভায় বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক মংশেপ্রু মারমা ও সহকারি শিক্ষক লুৎফর রহমান প্রমূখ।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post