• June 24, 2024

বেকার ও অবহেলিত নারীদের উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার

 বেকার ও অবহেলিত নারীদের উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার

মাটিরাঙ্গা প্রতিনিধি: শেখ হাসিনার সহায়তায়, তথ্য আপা পথ দেখায়, শেখ হাসিনার বাড়তা নারী পুরুষ সমতা এই প্রতিপাদ্যকে সামনে রেখে, পার্বত্য চট্টগ্রাম শমরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান ও খাগড়াছড়ি আসনের এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্ন বাস্তবায়নে বাংলাদেশকে সত্যিকার অর্থে সোনার বাংলা গঠনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ সরকার । তিনি আরো বলেছেন, উপজেলা পর্যায়ে তথ্যসেবা কেন্দ্রগুলো সরকারি কর্মকান্ডের প্রয়োজনীয় সহায়তা দিয়ে যাচ্ছে মন্তব্য করে তথ্য আপা কেন্দ্র সরকারের সাথে তাল মিলিয়ে এদেশের বেকার ও অবহেলিত নারীদের উন্নয়নে কাজ করে যাচ্ছে বলেও মন্তব্য করেছেন । এ ছাড়াও দেশের কল্যানে এবং দেশের উন্নয়নে নিজের অংশীদারীত্ব হৃদয়ে ধারন করে সকলকে আন্তরিকভাবে কাজ করার আহবান জানান তিনি ।

রবিবার ১৬ জুলাই ২০২৩ দুপুরে উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত মাটিরাঙ্গা উপজেলা তথ্য কেন্দ্রের আয়োজনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের আওতাধীন জাতীয় মহিলা সংস্থার বিশেষ উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন ।

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্পের দ্বিতীয় পর্যায়ের বিশেষ উঠান বৈঠকে চলমান কার্যক্রম সম্পর্কে স্বাগত বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা তথ্যসেবা কর্মকর্তা ফাল্গুনী ত্রিপুরা ৷।

জাতীয় মহিলা সংস্থা মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মিজ নুসরাত জাহান এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মোঃ জাকারিয়া, খাগড়াছড়ি বার এসোসিয়েশন সভাপতি আশুতোষ চাকমা প্রমুখ ।

এর আগে বৈঠকে যোগদান করতে প্রধান অতিথি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি মাটিরাঙ্গা উপজেলা পরিষদ এসে পৌছালে তাকে ফুলেল শুভেচ্ছা জানান জাতীয় মহিলা সংস্থা মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মিজ নুসরাত জাহান। এরপর প্রধান অতিথি সহ অন্যান্য বিশেষ অতিথিবৃন্দকে উত্তরীয় পরিয়ে উঠান বৈঠকে বরন করেন তথ্য আপা কেন্দ্রের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারী গন। পরে প্রধান অতিথি অন্যান্যদের সাথে নিয়ে প্রশিক্ষনার্থীদের মাঝে সম্মানিভাতা বিতরণ করেন। এ সময় সাংবাদিক, প্রশিক্ষনার্থী ও বিভিন্ন উদ্যোক্তা গন উপস্থিত ছিলেন ।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post