• July 27, 2024

বেতন ভাতার দাবিতে লামায় পৌরসভা কর্মকর্তা-কর্মচারীদের অবস্থান কর্মসূচি

লামা (বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের লামায় পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা রাজস্ব কোষাগার থেকে শতভাগ বেতনভাতা সহ পেনশন এবং জনপ্রতিনিধিদের সম্মানি ভাতা প্রদানের দাবীতে অবস্থান কর্মসূচী পালন করেছে। গতকাল সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পৌর কার্যালয়ের সামনে এই কর্মসূচি পালন করে। বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন, কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির আহবানে সারা দেশের ন্যায় লামা পৌরসভায়ও অবস্থান কর্মসূচী পালন করা হয়। অবস্থান কর্মসূচি পালন কালে লামা পৌরসভার পক্ষ থেকে সকল ধরনের নাগরিক সেবা বন্ধ ছিলো। যার ফলে পৌরসভায় বিভিন্ন বিষয়ে সেবা নিতে আসা পৌর নাগরিকদের দূর্ভোগ পোহাতে হয়েছে।

লামা পৌরসভা কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের সাধারন সম্পাদক নূর মোহাম্মদ জানান, নাগরিক জীবনের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সকল সেবা পৌর কর্মকর্তা-কর্মচারীরা প্রদান করলেও মাস শেষে তারা নিয়মিত বেতন পায়না। চাকরী শেষে তাদের পেনশনের কোন নিশ্চয়তা নেই। এ অবস্থায় দেশের বিভিন্ন পৌরসভায় বছরের পর বছর বেতন-ভাতা বকেয়া রয়েছে। নিয়মিত বেতন-ভাতা না পেয়ে পৌর কর্মকর্তা-কর্মচারীরা পরিবার-পরিজন নিয়ে অবর্ণনীয় দূর্ভোগ পোহাচ্ছে। এ অবস্থায় পৌর কর্মকর্তা-কর্মচারীদের রাষ্ট্রীয় কোষাগার থেকে শতভাগ বেতন ও পেনশন প্রথা চালুর দাবীতে দেশ ব্যাপী পৌরসভা সমুহে অবস্থান কর্মসূচী পালন করা হচ্ছে।

পৌরসভা কর্মকর্তা-কর্মচারীদের অবস্থান কর্মসূচীতে একাত্মতা প্রকাশ করেন পৌরসভার প্যানেল মেয়র ও ২ নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ হোসেন বাদশা এবং ৩ নং ওয়ার্ড কাউন্সিলর মো. সাইফুদ্দিন। প্যানেল মেয়র মোহাম্মদ হোসেন বাদশা পৌর কর্মকর্তা-কর্মচারীদের যৌক্তিক এবং ন্যায্য দাবী মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন, পৌর কর্মকর্তা-কর্মচারীদের রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতা প্রদান করলে, পৌর নাগরিকগণ যে রাজস্ব প্রদান করেন তা দিয়ে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড সম্পাদন করা সম্ভব হবে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post