”বৈচিত্রের মাঝে ঐক্য” শ্লোগানকে সামনে রেখে খাগড়াছড়ি সাংস্কৃতিক ক্লাবের যাত্রা শুরু

স্টাফ রিপোর্টার: ”বৈচিত্রের মাঝে ঐক্য” শ্লোগানকে সামনে রেখে খাগড়াছড়ি সাংস্কৃতিক ক্লাবের যাত্রা শুরু হয়েছে। বৃহস্পতিবার রাতে ক্লাবটির উদ্বোধন করেন বিদায়ী খাগড়াছড়ি রিজিয়নের কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল হামিদুল হক।

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, খাগড়াছড়িতে নানা জাতি-গোষ্ঠীর বসবাস। বিভিন্ন জাতি-গোষ্ঠীর রয়েছে নানা সমৃদ্ধ সাংস্কৃতিক অনুষ্ঠান। এসব সাংস্কৃতিক অনুষ্ঠান একই মঞ্চে উপস্থাপন, পারষ্পারিক বিনিময়ের ফলে সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের সৃষ্টি হবে-এই বিশ্বাস থেকেই এই ক্লাবের যাত্রা শুরু হয়েছে।

তিনি আরো বলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলায় সেনা-পুলিশ ও জেলা প্রশাসন এই ধরণের কর্মকান্ডকে সব সময় পৃষ্ঠপোষকতা দিয়ে যাবে কারণ সাংস্কৃতিক ঐক্য প্রতিষ্ঠা সম্ভব হলে জেলায় স্থায়ী শান্তি প্রতিষ্ঠা হবে, আইন-শৃংখলা ঠিক থাকবে, উন্নয়ন ও সমৃদ্ধি হবে।

এই সময় নবাগত রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল ফায়েজুর রহমান বলেন, পাবর্ত্য চট্রগ্রাম আমার ঘরের মতো। কর্মজীবনের ৭ বছর আমার রাঙামাটি ও বান্দরবানে কেটেছে, এখন শুরু করেছি খাগড়াছড়ির কর্মজীবন। দীর্ঘ সময় পার্বত্য চট্টগ্রামে চাকুরীকালে সমৃদ্ধ এই সংস্কৃতির সাথে পরিচিত উল্লেখ করে তিনি বলেন বৈচিত্রময় সংস্কৃতির মাধ্যমে স্থায়ী শান্তি, উন্নয়ন ও সমৃদ্ধি নিশ্চিত করতে হবে। তিনি জেলার সার্বিক কল্যাণ নিশ্চিত করতে সকলের সহযোগিতা কামনা করেন।

ডিজিএফআইয়ের কমান্ডার কর্নেল মোঃ নাজিম উদ্দিন, আর্মি সিকিউরিটি ইউনিটের কমান্ডার লেঃ কর্নেল সরদার আলী হায়দার, জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলাম, জেলা পুলিশ সুপার মোঃ আহমার উজ্জামান, সদর জোন কমান্ডার লেঃ কর্নেল আরাফাত হোসেন. সদর উপজেলা চেয়ারম্যান মোঃ শানে আলম, জিএসও টু মেজর মোহাম্মদ সালাহ উদ্দিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আবুল হাসেম, বাংলাদেশ রেড ক্রিসেন্ট, খাগড়াছড়ি ইউনিটের ভাইস চেয়ারম্যান এডভোকেট জসিম উদ্দিন মজুমদার, খাগড়াছড়ি সাংস্কৃতিক ক্লাবের সভাপতি মোঃ নাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলামসহ আরো অনেকে উপস্থিত ছিলেন। পরে খাগড়াছড়ি সাংস্কৃতিক ক্লাব ও খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যানের পক্ষ থেকে বিদায়ী ও নবাগত রিজিয়ন কমান্ডারদ্বয়কে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এর আগে খাগড়াছড়ি সাংস্কৃতিক ক্লাবের সদস্যরা নাচ-গান-কবিতা আবৃত্তি-কৌতুকসহ বিভিন্ন জাতিগোষ্ঠীর সাংস্কৃতিক ইভেন্ট উপস্থাপন করেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post