খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

বৈসাবিন উপলক্ষে সাবেক এমপি ওয়াদুদ ভূইয়া’র শুভেচ্ছা

পাহাড়ের আলো: চট্টগ্রামের পাহাড়ি বাঙালি সকল সম্প্রদায়ের প্রাণের উৎসব বৈসাবিন (বৈসু, সাংগ্রাই, বিজু ও নববর্ষ) উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন সাবেক এমপি ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান, বিএনপির কেন্দ্রীয় নেতা ও জেলা সভাপতি ওয়াদুদ ভূইয়া।

বৈসাবিন উপলক্ষে অগণিত সমর্থক, শুভানুধ্যায়ী এবং পার্বত্য চট্টগ্রামবাসী ও দেশবাসীর প্রতি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। একই সাথে সকল গণমাধ্যম ও সাংবাদিকদের শুভেচ্ছা জানিয়েছেন ওয়াদুদ ভূইয়া। মঙ্গলবার (১২এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তিনি এ শুভেচ্ছা জানান।

বিজ্ঞপ্তিতে সাবেক এমপি ওয়াদুদ ভূইয়া বলেন, আবহমানকাল থেকে পুরাতন বছরকে বিদায় ও নতুন বছর বরণকে ঘিরে নানা উৎসব পালিত হয়ে আসছে। এসব উৎসবে অসাম্প্রদায়িক বাংলাদেশের প্রতিচ্ছবি ফুটে ওঠে। এরই অংশ হিসেবে পার্বত্য চট্টগ্রামে পুরাতন বছরকে বিদায় এবং নতুন বছরকে বরণের যে উৎসব তা কয়েকদশক সম্মিলিত ভাবে বৈসাবিন হিসেবে পরিচিতি পেয়েছে। পাহাড় বাসীর এই প্রাণের উৎসবেও মহামারি করোনায় গত দুই বছর কিছুটা ভাটা পড়ে।

ওয়াদুদ ভূইয়া বলেন, ফেলে আসা বছরের দূর্যোগ, দুর্বিপাক, দুঃশাসন কাটিয়ে নতুন বছরে এগিয়ে যাওয়ার সোনালী সম্ভাবনা দেখতে পাবো বলে বিশ্বাস করি। বর্তমান দুঃসময় ও নৈরাজ্য চলছে। আমাদের শান্তি, স্বস্তি, সুস্থতা ও সহাবস্থান ফিরিয়ে আনতে হবে। হারিয়ে যাওয়া গণতন্ত্র পুনঃরুদ্ধার হোক নতুন বছরের অঙ্গিকার।

সাবেক এই এমপি আরো বলেন, বৈসাবিন উপলক্ষে সকলের কল্যাণ কামনা করছি। নতুন বছর সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ। বাংলাদেশের প্রতিটি ঘরে প্রবাহিত হোক শান্তির অমিয় ধারা, সবার জীবন হয়ে উঠুক সমৃদ্ধময়। শুভ নববর্ষ ১৪২৯ বাংলা।