বৈসু ও নববর্ষ উপলক্ষে গোমতীতে শোভাযাত্রা

Homeপাহাড়ের সংবাদখাগড়াছড়ি সংবাদ

বৈসু ও নববর্ষ উপলক্ষে গোমতীতে শোভাযাত্রা

স্টাফ রিপোর্টার: পাহাড়ি জেলা খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার গোমতী ইউপিতে বাঙালি ও ত্রিপুরা সম্প্রদায়ের মিলন মেলায় এই প্রথম উদযাপিত হয়েছে বৈসু ও বাংলা নব

মানিকছড়িতে জাতীয় শোক দিবস পালিত
খাগড়াছড়িতে বাজার মনিটরিংয়ে নেমেছে প্রশাসন
লক্ষীছড়িতে সেনা অভিযানে ইউপিডিএফ (মূল) দলের সশস্ত্র সন্ত্রাসী আটক

স্টাফ রিপোর্টার: পাহাড়ি জেলা খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার গোমতী ইউপিতে বাঙালি ও ত্রিপুরা সম্প্রদায়ের মিলন মেলায় এই প্রথম উদযাপিত হয়েছে বৈসু ও বাংলা নববর্ষ।

১২ এপ্রিল বুধবার সকাল সাড়ে ১০ টায় গোমতী ইউনিয়ন পরিষদের সামনে ৎেকে একটি র্যালি বের হয়ে বিভিন্ন জাশগা ঘুরে আনন্দ ভাগাভাগি করেন তারা।

জানা গেছে, এই ত্রিপুরা এলাকায় এই প্রথম সকল সম্প্রদায়ের লোকজন সম্মিলিতভাবে এই উৎসবে মেতে উঠেছে। এর আগে কখনো এভাবে বৈসু উৎসব পালন করা হয়নি। তাই সকলের মাঝে অনেক বেশি আনন্দ দেখা দিয়েছে।

স্থানীয় ভাগ্য ত্রিপুরা জানান, এই প্রথম একসাথে আমরা উৎসবে মেতে উঠেছি। এর মাধ্যমে গোমতী এলাকায় সকল সম্প্রদায়ের মানুষের মাঝে আনন্দ ছড়িয়ে পড়েছে। এটি আগামীতে অব্যাহত থাকলে সকলের মাঝে আনন্দ আরো অনেকগুণ বেড়ে যাবে। আমরা চেষ্টা করবো এমন উৎসব সকলে মিলে পালন করতে।

গোমতী ইউপি চেয়ারম্যান মোঃ তফাজ্জল হোসেন বলেন, এই এলাকায় অনেক ত্রিপুরা পরিবার বসবাস করেন। তাদের সাথে সম্মিলিতভাবে এই প্রথম প্রান্তিক এলাকায় বৈসু ও নববর্ষ উৎসব পালন করছি। এমন ধারা আগামীতেও অব্যাহত থাকবে। তাহলে এই এলাকার মানুষের মধ্যে সম্প্রিতির বন্ধন সুদৃঢ় হবে।