• July 27, 2024

ব্যবসায়ীদের উপর হামলার প্রতিবাদে পানছড়িতে বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার: পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইনাইট্রেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ প্রসীত বিকাশ খীসা) পাহাড়ি জনগণকে চাপ প্রয়োগে করে পানছড়ি বাজার বয়কট করতে বাধ্য করা, ভাইবোনছড়া ও লোগাং বাজারে যেতেও ব্যবসায়ীদের বাধা প্রদান করা এবং মারধর ও গাড়ী ভাংচুর, বাজার বয়কটের প্রতিকার, সন্ত্রাসীদের আটক পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্থির দাবীতে ২৮ জুন বৃহস্পতিবার বিকালে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পানছড়ি বাজার উন্নয়ন কমিটি, বাজার ব্যবসায়ী, অটো বাইক মালিক ও চালক সমিতি এবং পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ পানছড়ি উপজেলা কমিটি যৌথভাবে। বিক্ষোভ মিছিলটি মুক্তিযোদ্ধা স্কোয়ার থেকে শুরু হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবারো মুক্তিযোদ্ধা স্কোয়ারে সমাবেশে মিলিত হয়।

বাজার উন্নয়ন কমিটির সভাপতি মোঃ হেদায়েত আলী তালুকদারের সভাপতিত্বে ও  বাঙ্গালী ছাত্র পরিষদ এর সভাপতি মোঃ সাইফুল ইসলাম চৌধুরী পরিচালিত সভায় আরো বক্তব্য রাখেন, ৩নং পানছড়ি সদর ইউপি চেয়ারম্যান মোঃ নাজির হোসেন, ইউসিসি চেয়ারম্যান নুর মোহাম্মদ, বাজার উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক মোঃ আবুল কাসেম, অটো বাইক মালিক ও চালক সমিতির সাধারণ সম্পাদক মোঃ হাসান প্রমূখ।

আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ দীর্ঘ দিনের ষড়যন্ত্রের অংশ হিসাবে ঐতিহ্যবাহী পানছড়ি বাজারটি বর্জনের ঘোষণা দেওয়া হয় উল্লেখ করে বক্তাগন বলেন, অপর আপর বাজার গুলোতে ব্যবসায়ীরা যাওয়ার ইউপিডিএফ বাঁধা প্রদান করছে ও গাড়ী ভাংচুর করছে এবং ব্যবসায়ীদের মালধর করছে এক কথায় ইউপিডিএফ এর কাছে পাহাড়বাসী জিম্মি হয়ে পড়ছে। তাই এসকল সন্ত্রাসীদের হাত থেকে সাধারণ পাহাড়ি ও বাঙ্গালীদের বাঁচাতে প্রশাসন কোন ব্যবস্থা নিচ্ছে না। এ ব্যাপারে প্রশাসনের জরুরী হস্তক্ষেপ করার জোর দাবী জানান বক্তারা।

প্রসঙ্গত, বয়কটের অংশ হিসাবে অঙ্গাতনামা সন্ত্রাসীরা নিজের আধিপত্য ধরে রাখতে বৃহষ্পতিবার (২৮ জুন) সকাল ৭টার দিকে লোগাং বাজার যাওয়ার পথে বড় কলক এলাকায় কয়েকজন সন্ত্রাসী ব্যবসায়ীদের উপর হামলা চালিয়ে শুক্কুর আলী (২৫), ইমন (১৮) ও সুজন (২২)‘কে আহত করে এবং টমটম ভাংচুর করে। তাদের পানছড়ি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। অপর দিকে এরই প্রতিবাদে সকালে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ পানছড়ি উপজেলা কমিটি।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post