ভবন নির্মাণ কাজের মধ্য দিয়ে শুরু হলো বাইন্যাছোলা-মানিকপুর হাইস্কুলের পথচলা

মোবারক হোসেন: লক্ষ্মীছড়ি-ফটিকছড়ি সীমান্তবর্তী এলাকা বাইন্যাছোলা-মানিকপুর। ফটিকছড়ি এবং লক্ষ্মীছড়ি উপজেলা সদর থেকে এলাকাটি দুরবর্তী হওয়ায় উচ্চ শিক্ষা থে

লক্ষ্মীছড়িতে আওয়ামীলীগের শোকসভা অনুষ্ঠিত
মানিকছড়িতে ব্যক্তি উদ্যোগে ত্রাণ বিতরণ
চিংলামং চৌধুরী ও মথুরা বিকাশ ত্রিপুরার লেখা বইয়ের মোড়ক উম্মোচন

মোবারক হোসেন: লক্ষ্মীছড়ি-ফটিকছড়ি সীমান্তবর্তী এলাকা বাইন্যাছোলা-মানিকপুর। ফটিকছড়ি এবং লক্ষ্মীছড়ি উপজেলা সদর থেকে এলাকাটি দুরবর্তী হওয়ায় উচ্চ শিক্ষা থেকে বঞ্চিত হয়ে আসছিল দীর্ঘ দিন ধরে।

আধুনিক প্রতিযোগিতামূলক বিশ্বে ভবিষ্যৎ প্রজন্মকে মানব সম্পদে পরিনত করার জন্য চাই উপযুক্ত শিক্ষা ব্যবস্থা চালু করার লক্ষ্য নিয়ে এগিয়ে আসে লক্ষ্মীছড়ি জোন। গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাজেদুল ইসলাম’র উপস্থিতিতে গত ২৯ অক্টোবর সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং এবং চট্টগ্রাম এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম মতিউর রহমান বহু প্রতিক্ষীত বাইন্যাছোলা-মানিকপুর উচ্চ বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। বিদ্যালয়টি প্রতিষ্ঠার ফলে লক্ষ্মীছড়ি-ফটিকছড়ি সীমান্তবর্তী এলাকার ১৫টি গ্রামের ছেলে-মেয়েদের উচ্চ শিক্ষার জন্য ৮/১০ কি: মি: পায়ে হেটে দুরের স্কুলে যাওয়ার কষ্ট লাঘব হলো।

অবশেষে ১৬ নভেম্বর শুক্রবার লক্ষ্মীছড়ি জোন কমান্ডার বিদ্যালয় প্রতিষ্ঠাতা সভাপতি লে: কর্ণেল মো. মিজানুর রহমান একাডেমিক ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন। প্রায় ৩০লাখ টাকা ব্যয়ে এ ভবন নির্মাণ কাজের উদ্বোধনের মধ্য দিয়ে শুরু হলো বিদ্যালয়ের নতুন পথ চলা। মানিকপুর জামে মসজিদের ইমাম মো: রফিকুল ইসলাম ভবন নির্মাণ কাজের অগ্রগতি ও কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করেন।

উদ্বোধনকালে ফটিকছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম বাবু ১০লাখ টাকা ভবন নির্মাণকাজে আর্থিক সহায়তা করবেন বলে আশ্বাস দেন। সহযোগীতার হাত বাড়ান চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আখতার উদ্দিন পারভেজসহ অনেকেই। এসময় আরো উপস্থিত ছিলেন, লক্ষ্মীছড়ি জোনের এ্যাডজুটেন্ড ক্যাপ্টেন রায়শাদ রেজা রাতুল, লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান অংগ প্রু মারমা, ফটিকছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জেবুন্নাহার মুক্তা, কাঞ্চননগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুর রশিদ চৌধুরী কাতেব, মানিকপুর ওয়ার্ড ইউপি সদস্য আ: রহিমসহ গণ্যমান্য ব্যক্তি।

এর আগে বাইন্যাছোলা ক্যাম্পে আমন্ত্রিত অতিথিদের কাজের অগ্রগতি নিয়ে এক সভায় লক্ষ্মীছড়ি জোন কমান্ডার অবহিত করেন পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, পাঠদানে অনুমতি প্রদানের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে লিখিত পত্র দেয়াসহ আগামী ডিসেম্বর মাস নাগাদ ভবন নির্মাণের প্রাথমিক কাজ সম্পন্ন করা হবে এবং আগামী বছরের জানুয়ারি মাসে বই বিতরণের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে পাঠদান কার্যক্রম শুরু হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এ প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে শিক্ষানুরাগী সকলকে আর্থিক ও অন্যান্য প্রশাসনিক সাহার্যের হাত বাড়িয়ে এই অগ্রগতিকে আরো ত্বরান্বিত করার জন্য সকলকে আহবান জানান।

জোন কমান্ডার আরো জানান, বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের কার্যক্রম চলমান এর অংশ হিসেবে ‘দৈনিক নয়াদিগন্ত’ এবং “দৈনিক পূর্বকোন’ পত্রিকায় গত ১৩ নভেম্বর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে পাশপাশি আগ্রহী প্রার্থীদের ফেসবুক পেইজ (fb.me/bmhs.edu) আবেদনপত্র জনিত সকল তথ্য প্রচার করা হচ্ছে।