ভিবিডি খাগড়াছড়ি টিমের “নবউদ্যোমের সকাল” নামে একটি মর্নিং ওয়াক ও শরীরচর্চামূলক ইভেন্ট আয়োজন

ভিবিডি খাগড়াছড়ি টিমের “নবউদ্যোমের সকাল” নামে একটি মর্নিং ওয়াক ও শরীরচর্চামূলক ইভেন্ট আয়োজন

খাগড়াছড়ি প্রতিনিধি: ভিবিডি (ভলান্টিয়ার ফর বাংলাদেশ) খাগড়াছড়ি জেলা "নবউদ্যেমের সকাল" নামে একটি মর্নিং ওয়াক ও শরীরচর্চামূলক ইভেন্টের আয়োজন করেছে। ৬জান

প্রচন্ড শীতে কাপছে মানিকছড়ি: জমে উঠেছে শীত বস্ত্রের কেনাকাটা
মামলা থেকে নাম প্রত্যাহারের দাবীতে জেএসএস এর বিক্ষোভ
লকডাউনেইর মধ্যেই খাগড়াছড়ির এমপির মায়ের শ্রাদ্ধে হাজারও মানুষ

খাগড়াছড়ি প্রতিনিধি: ভিবিডি (ভলান্টিয়ার ফর বাংলাদেশ) খাগড়াছড়ি জেলা “নবউদ্যেমের সকাল” নামে একটি মর্নিং ওয়াক ও শরীরচর্চামূলক ইভেন্টের আয়োজন করেছে। ৬জানুয়ারি শুক্রবার সকালে ৭টায় স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দের অংশগ্রহণে ইভেন্টটি অনুষ্ঠিত হয়।

ইভেন্টটি খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে শুরু হয়ে জেলা শহরের নিউজিল্যান্ড রোড হয়ে তেতুল তলা, সাতভাইয়া পাড়া, মধুপুর বাজার হয়ে পুনরায় খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের স্কাউট ভবনে এসে সংক্ষিপ্ত সভা হয়। এতে ভিবিডি খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি চাইহ্লামং মগ’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ও পার্টিসিপেট হিসেবে ইভেন্টে অংশগ্রহণ করেন খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালের  ডাঃ সুবল জ্যোতি চাকমা।

সভায় বক্তারা বলেন, “সু-স্বাস্থ্যের উপযোগিতা উপভোগ করি, নিয়মিত ব্যায়ামের অভ্যাস গড়ে তুলি” বিদ্যা, অর্থ, যশ, প্রতিপত্তি ইত্যাদি লাভের জন্য যেমন প্রাণপণ সাধনা প্রয়োজন ঠিক তেমনি সু-স্বাস্থ্য গঠনের জন্য প্রয়োজন নিয়মিত শরীরচর্চা বা ব্যায়ামের।

বক্তারা আরো বলেন, দেশের সুযোগ্য এবং বলবান নাগরিক হয়ে উঠতে যে জিনিসটি সর্ব প্রথম প্রয়োজন তা হলো  সুস্থ দেহ। দেহ সুস্থ থাকলে আপনার মন সুন্দর হবে সেই সাথে আপনি পাবেন নতুন উদ্যমে পথ চলার চালিকা শক্তি। আমরা আরও বিশ্বাস করি, আমাদের নিত্যদিনের জীবনে নিজেকে চাপ মুক্ত রাখতে প্রয়োজন এই শরীরচর্চার। দলের নেতৃত্বে ছিলেন মাউন্টেইন অ্যাডভেঞ্চার এক্টিভিটিস্ট জয় সেন। এছাড়াও অংশগ্রহণ করেন স্থানীয় পাঁচ স্বেচ্ছাসেবী সংগঠন- রেড ক্রিসেন্ট, বিডি ক্লিন, রোভার স্কাউট, এক টাকার মানবিক পরিবার সংগঠনের সদস্যবৃন্দ।