খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

মহান মুক্তিযুদ্ধে রামগড়ের সুমহান ঐতিহ্যকে ধারণ করে শিক্ষার্থীদের জীবন গড়তে হবে- মংসুইপ্রু অপু

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রæ চৌধুরী অপু মহান মুক্তিযুদ্ধে রামগড়ের সুমহান ঐতিহ্যকে ধারণ করে ভবিষ্যত জীবন গড়ার আহŸান জানিয়েছেন। তিনি একাত্তরের মুক্তি সংগ্রামে রামগড়ের অসামান্য গুরুত্বকে এগিয়ে নিতে জাতির পিতার অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়নে ইতিহাস নির্ভর পঠন-পাঠনে মনোযোগী হতে শিক্ষার্থীদের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না। জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের অকাতর আত্মাহুতি এবং লক্ষ লক্ষ মা- বোনের সম্ভ্রমহানির কথা ভুলে গেলে জাতি হিশেবে আমরা অকৃজ্ঞ হবো।
তিনি শনিবার বিকেলে রামগড় সরকারি কলেজের বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

রামগড় সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর জয়নুল আবেদীন’র সভাপতিত্বে কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান বিশ্ব প্রদীপ ত্রিপুরা, রামগড় পৌর মেয়র রফিকুল আলম কামাল, রামগড় উপজেলা আওয়ামীলীগ’র সা: সম্পাদক কাজী নুরুল আলম আলমগীর, খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থা’র সা: সনম্পাদক জুয়েল চাকমা এবং রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শামসুজ্জামান।
এসময় অন্যান্যাদের মধ্যে কলেজ স্টাফ কাউন্সিল’র সা: সম্পাদক মনির হোসেন মজুমদার, কলেজ ছাত্রলীগ সভাপতি আনোয়ার হোসেন চৌধুরী, রোভার স্কাউট লিডার তারেক হোসেন বক্তব্য রাখেন। সভা শেষে প্রধান অতিথি ও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের যুগ্ম-সা: সম্পাদক মংসুইপ্রæ চৌধুরী অপু রামগড় সরকারি কলেজের উন্নয়নে একটি শিক্ষক ডরমেটরি, কলেজ অডিটোরিয়াম, টিচার্স ক্লাব, ছাত্র সংসদ কার্যালয়ের আসবাবপত্র, কলেজ প্রাঙ্গনে জাতির জনকের ভাষ্কর্য্য নির্মাণ এবং সমৃদ্ধ পাঠাগার গড়তে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের প্রত্যয় ব্যক্ত করেন। তাছাড়া কলেজের বার্ষিক শিক্ষা সফরের জন্য নগদ এক লক্ষ টাকা প্রদান করেন।

এসময় অন্যান্যদের মধ্যে খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামীলীগের সা: সম্পাদক বিশ্বজিত রায় দাশ, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন’র সভাপ্রতি প্রদীপ চৌধুরী, পার্বত্য জেলা পরিষদ’র জনসংযোগ কর্মকর্তা চিংলামং চৌধুরী ও খাগড়াছড়ি প্রেস ক্লাব’র সাবেক সা: সম্পাদক মুহাম্মদ আবু দাউদ উপস্থিত ছিলেন।