খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমহালছড়িশিরোনামস্লাইড নিউজ

মহালছড়িতে প্রশাসনের বিরুদ্ধে মানববন্ধন

মহালছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: খাগড়াছড়ির মহালছড়িতে প্রশাসনের বিনা নোটিশে স্থাপনা উচ্ছেদ এর বিরুদ্ধে মানববন্ধন করেছে এলাকাবাসী।
জানা যায়, গত ২৪ এপ্রিল রোববার বিকাল ৩ টার দিকে মহালছড়ি  ইউএনও জোবাইদা আক্তার   উপজেলা এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। এ সময় জনৈক জামাল হোসেন সুবাস নামের এক ব্যক্তির ব্যবসায়িক প্রতিষ্ঠান ভাংচুর করেন। এর প্রতিবাদে ২৫ এপ্রিল সোমবার সকাল ১১ টায় এলাকাবাসীর ব্যানারে মহালছড়ি উপজেলা পরিষদ ভবনের সামনে আধা ঘন্টা ব্যাপী কর্মসূচী অনুষ্ঠিত হয়।  এসময়  বক্তব্য রাখেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবদুল কাদের সিয়াম, মহালছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি জিয়াউর রহমান, স্থানীয় মুরুব্বী জাফর আহমেদ, ভুক্তভোগী জামাল হোসেন সুবাস।
বক্তারা বলেন, মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা জোবাইদা আক্তার মহালছড়িতে যোগদান করার পর থেকে ক্ষমতা অপব্যবহার করে সাধারণ মানুষের হয়রানি করে আসছে। মহালছড়ি এলাকাবাসী এতদিন মুখ বুজে সহ্য করে এসেছে। জামাল হোসেনের দোকান ভাংচুরের ক্ষতিপূরণ এবং ভবিষ্যতে এ ধরণের হয়রানী বন্ধ করা ও ইউএনও জোবাইদা আক্তারকে মহালছড়ি থেকে  অপসারনের জোর দাবী জানান বক্তারা।
ভুক্তভোগী জামাল হোসেন সুবাস বলেন, ছোট একটি চায়ের দোকান দিয়ে কোনমতে  আমার সংসার চলে। এ দোকানটি গত ২৪ এপ্রিল রোববার  বিকাল ৩ টার দিকে বিনা নোটিশে হঠাৎ করে ভেঙে দিয়েছে। এখন আমি কিভাবে সংসার চালাবো?
মানববন্ধন বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জোবাইদা আক্তারের সাথে যোগাযোগ করা হলে,  এ ব্যাপারে তাঁর কাছে কেউ আসেনি। মানববন্ধন  বিষয়ে তিনি কিছুই জানেন না বলে জানান।