মহালছড়িতে নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে সচেতনতামূলক আলোচনা সভা

মহালছড়িতে নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে সচেতনতামূলক আলোচনা সভা

মহালছড়ি(খাগড়াছড়ি) প্রতিনিধি: খাগড়াছড়ির মহালছড়িতে স্বাস্থ্য অধিকার ফোরাম ও জাবারাং কল্যাণ সমিতির উদ্যেগে ও বাংলাদেশ হেলথ ওয়াচ এর সহযোগিতায় নিরাপদ মাতৃত

খাগড়াছড়িতে যুবদলের বিক্ষোভ সমাবেশ
নিয়োগ ও বাতিল সিদ্ধান্তের প্রতিবাদে খাগড়াছড়িতে হেডম্যান-কার্বারীদের মানববন্ধন
কাল অর্ধবেলা সড়ক অবরোধ
মহালছড়ি(খাগড়াছড়ি) প্রতিনিধি: খাগড়াছড়ির মহালছড়িতে স্বাস্থ্য অধিকার ফোরাম ও জাবারাং কল্যাণ সমিতির উদ্যেগে ও বাংলাদেশ হেলথ ওয়াচ এর সহযোগিতায় নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
২৮ মে শনিবার সকাল সাড়ে ১০ টায় ধুমনীঘাট কমিউনিটি ক্লিনিকের পাশে ধুমনিঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাবারাং কল্যাণ সমিতির প্রশাসনিক কর্মকর্তা ধনেশ্বর ত্রিপুরার সঞ্চালনায়  মহালছড়ি উপজেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সভাপতি শাহজাহান পাটোয়ারীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহালছড়ি সদর ইউপি চেয়ারম্যান রতন কুমার শীল।
এ সময় আরো উপস্থিত ছিলেন, মহালছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সের উপসহকারি স্বাস্থ্য কর্মকর্তা ডা. রুপময় তঞ্চঙ্গ্যা, অবসরপ্রাপ্ত জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সভাপতি সাধন কুমার চাকমা,  ধুমনিঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিউটি রানী ত্রিপুরা, জাবারাং কল্যাণ সমিতির কর্মসূচী সমন্বয়ক বিনোদন ত্রিপুরা, স্থানীয় কার্বারি কর্মচান ত্রিপুরাসহ স্থানীয় গর্ভবতী নারীরা  উপস্থিত ছিলেন।
আলোচনায় বক্তারা গর্ভবতীদের উদ্দেশ্যে গর্ভাবস্থায় ঝুঁকি ও সন্তান প্রসবকালীন ঝুঁকি সম্পর্কে সচেতনতামূলক ও পরামর্শমূলক বক্তব্য প্রদান করেন। এরপরও কোন সমস্যা হলে দ্রুত পার্শ্ববর্তী ক্লিনিকে যোগাযোগ করার পরামর্শ দেয়া হয়।