মহালছড়িতে নৌকা বাইচ ও উন্মুক্ত সাঁতার প্রতিযোগিতা 

মহালছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার মহালছড়িতে নৌকা বাইচ ও উন্মুক্ত সাঁতার প্রতিযোগিতা এবং পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ২৭ অক্টোবর শুক্রবার বিকাল সাড়ে ৩টায়  মনাটেক যাদুগানালা মৎস্যচাষ বহুমুখী সমবায় সমিতির উদ্যোগে মনাটেক লেকে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
এই সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন মহালছড়ি সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামিলীগ সভাপতি রতন কুমার শীল, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন এর সভাপতি প্রদীপ চৌধুরী,  মনাটেক যাদুগানালা মৎস্যচাষ বহুমুখী সমবায় সমিতি লি. এর সভাপতি রত্ন উজ্জল চাকমা সহ বিভিন্ন মিডিয়ায় কর্মরত সংবাদ কর্মী ও হাজারো দর্শক উপস্থিত ছিলেন। নৌকা বাইচ – এ  প্রথম স্থান লাভ করেন মনদ্বয় চাকমা, প্রাণোদ্বয় চাকমা,  তুহিন চাকমা ও অলি খীসা’র দল, ২য় স্থান লাভ করেন কারপন চাকমা, আশাপ্রিয় চাকমা, কালাবাবু,  আবু এর দল।
৩য় স্থান লাভ করেন নিক্সন চাকমা, নেপচুন, প্রদীপ চাকমা, চিমুনি চাকমা এর দল। মুবাছড়ি ইউনিয়ন ভিত্তিক এই নৌকা বাইচ প্রতিযোগিতায় প্রতি দলে ৪ জন করে মোট ১২ টি দল অংশগ্রহন করে।  ৫০০ মি. উন্মুক্ত সাঁতার প্রতিযোগিতায় মোট অংশগ্রহণ করেন ২০ জন প্রতিযোগী, তাদের মধ্য প্রথম স্থান লাভ করেন উক্যচিং মারমা, ২য় স্থান লাভ করেন নবারুণ চাকমা ও ৩য় স্থান লাভ করেন বাবুলুক চাকমা।
খেলা শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেয়া হয়।  আগামীতে আরো বৃহৎ পরিসরে এই প্রতিযোগিতা আয়োজন করার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছে মনাটেক যাদুগানালা মৎষ্যচাষ বহুমূখী সমবায় সমিতির সভাপতি রত্ন উজ্জল চাকমা।

Read Previous

মাটিরাঙ্গায সনাতনী সম্প্রদায়ের অংশগ্রহণের মধ্যদিয়ে দুর্গা দেবীর বিসর্জন সম্পন্ন 

Read Next

লক্ষ্মীছড়িতে “প্রবারণা পূর্ণিমা” উপলক্ষে খাদ্যশস্য বরাদ্দ প্রদান