মহালছড়িতে বিএমএসসি’র কাউন্সিল

মহালছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির মহালছড়িতে “নিজস্ব ভাষা, সংষ্কৃতি ও ইতিহাসকে সমুন্নত রাখতে সামাজিক, সাংষ্কৃতিক ও শিক্ষামূলক আন্দোলনকে জোরদার করুন” শ্লোগান

গুইমারাতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী জাতিসত্ত্বা ও কলেজ-বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে অনুদান বিতরণ
মাটিরাঙ্গা জোনে মাসিক নিরাপত্তা ও মত বিনিময় সভা
মহালছড়িতে নারী নির্যাতনের বিরুদ্ধে আন্তর্জাতিক প্রতিরোধ দিবস উপলক্ষে আলোচনা

মহালছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির মহালছড়িতে “নিজস্ব ভাষা, সংষ্কৃতি ও ইতিহাসকে সমুন্নত রাখতে সামাজিক, সাংষ্কৃতিক ও শিক্ষামূলক আন্দোলনকে জোরদার করুন” শ্লোগানে বাংলাদেশ মারমা স্টুডেন্ট কাউন্সিল (বিএমএসসি)’র মহালছড়ি উপজেলা আঞ্চলিক শাখার আয়োজনে এক আলোচনা সভা ও বার্ষিক কাউন্সিল সম্পন্ন হয়েছে। ১৯ অক্টোবর শুক্রবার সকাল ১০টায় উপজেলার স্কুল ও কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহনের মধ্য দিয়ে সিঙ্গিনালা শাপলা সংঘ প্রাঙ্গন থেকে একটি র‌্যালী বের হয়। র‌্যালীটি বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সিঙ্গিনালা উচ্চ বিদ্যালয়ের সভা কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, সিঙ্গিনালা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মংসুইপ্রু চৌধুরী।

অনুষ্ঠানের এর প্রথম অধিবেশনে বাংলাদেশ মারমা স্টুডেন্ট কাউন্সিল (বিএমএসসি)’র মহালছড়ি আঞ্চলিক শাখার সভাপতি চিংথৈউ মারমা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন জেলা পরিষদ চেয়ারম্যান রুইথি কার্বারী। এতে আরো বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মারমা স্টুডেন্ট কাউন্সিল এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক চিংহলামং মারমা, মারমা স্টুডেন্ট কাউন্সিল কেন্দ্রীয় কমিটির প্রাক্তন সাধারণ সম্পাদক আনুমং মারমা, খুলারাম পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ব্রাউন কার্বারী।

অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে ক্যাচিংউ মারমা সভাপতি, অংসুইনু মারমা সাধারণ সম্পাদক ও উজ্জল মারমাকে সাংগঠনিক সম্পাদক করে ১৯ সদস্য বিশিষ্ট মহালছড়ি উপজেলা আঞ্চলিক কমিটি গঠন করা হয়। নবগঠিত কমিটির সদস্যদের শপথবাক্য পাঠ করান বাংলাদেশ মারমা স্টুডেন্ট কাউন্সিল (বিএমএসি)’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক চিংহলামং মারমা।