• May 22, 2024

মহালছড়িতে বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে মিনা দিবস পালন

মহালছড়ি প্রতিনিধি: সারাদেশের মতো মহালছড়িতে মিনা দিবস জাঁকজমক ভাবে পালিত হয়েছে। মুলত: শিশুদের অধিকার রক্ষার সচেতনতা বাড়াতে এই দিবসটি পালন করা হয়। এরই ধারাবাহিকতায় “মনের মত স্কুল পেলে, শিখব মোরা হেসে খেলে” – এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলায় ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার মহালছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে এ দিবসটি পালিত হয়।

এই দিবস উপলক্ষে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগগ্রহনে মহালছড়ি উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে দুপুর ১২টায় এক বিশাল র‌্যালি মহালছড়ির গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মহালছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসে শেষ হয়, সেখানেই এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিতে ক্ষুদে শিক্ষার্থীরা ছাড়াও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার দিপীকা খীসা, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আ ন ম মাছুম হোসেন, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার প্রনব চাকমা, উপজেলা রিসোর্স সেন্টার এর কর্মকর্তা জসীম উদ্দীন, মহালছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ধনমনি চাকমা, থলিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অংশুমান দেবনাথসহ বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

এর আগে মহালছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মিনাকে নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন, যেমন খুশি তেমন সাজো ও বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উল্লেখ্য, মিনা দিবস, ১৯৯৮ সাল থেকে ২৪ সেপ্টেম্বর প্রতি বছর এই দিনে মিনা দিবস পালিত হয়ে আসছে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post