• May 22, 2024

মহালছড়িতে মাইসছড়ি ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট ঘোষণা

 মহালছড়িতে মাইসছড়ি ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট ঘোষণা

মহালছড়ি প্রতিনিধি: মহালছড়ি উপজেলার মাইসছড়ি ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা করেছে। ২৫ মে মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় ইউনিয়ন পরিষদের সভাকক্ষে সামাজিক দুরত্ব বজায় রেখে স্বল্প পরিসরে সংশ্লিষ্ট ইউনিয়নের সদস্য, সদস্যা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণের উপস্থিতিতে এ বাজেট ঘোষণা করা হয়। মাইসছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাজাই মারমার সভাপতিত্বে ইউনিয়ন পরিষদ সচিব প্রীতি বিন্দু চাকমার সঞ্চালনায় বাজেট অধিবেশন শুরু হয়।

অধিবেশনে ২০২০-২১ অর্থ বছরের সংশোধিত বাজেটের আয় ও ব্যয়ের হিসাব দাখিল এবং ২০২১-২২ অর্থবছরের সম্ভাব্য বাজেট পেশ করা হয়। ২০২১-২২ অর্থবছরের সম্ভাব্য রাজস্ব আয় ধরা হয়েছে, ৮ লক্ষ ২০ হাজার এবং সম্ভাব্য উন্নয়ন তহবিলে আয় ধরা হয়েছে ৩৫ লক্ষ টাকা। বিগত ২০২০-২১ অর্থ বছরের রাজস্ব আয় ছিল, ১৩ লক্ষ ৮০ হাজার ৩ শত ১৬ টাকা ও উন্নয়ন আয় ছিল, ৩৩ লক্ষ ৯৩ হাজার ৭শত ৬৪ টাকা।

বাজেট অধিবেশন চলাকালীন উন্মুক্ত আলোচনায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাজাই মারমা করোনা কালীন পরিস্থিতির মধ্যেও ইউনিয়ন পরিষদের নিজস্ব তহবিলের আয় বৃদ্ধির উপড় গুরুত্বারোপ করেন এবং ধার্য্যকৃত কর ও ফিস সমূহ যথাযথভাবে আদায়ের জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানান। বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি নিজেও সচেষ্ট থাকবেন এবং সকল সদস্যবর্গকেও সচেষ্ট থাকার আহবান জানান। বিগত বাজেটের আয় ব্যয় হিসাব ও আগামী অর্থবছরের সম্ভাব্য বাজেট এর উপর আলোচনা ও পর্যালোচনার পর উপস্থিত সকলেই সন্তোষজনক মত প্রকাশ করেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post