খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমহালছড়িশিরোনামস্লাইড নিউজ

মহালছড়িতে রাস মহোৎসব পরিদর্শন করলেন মংসুইপ্রু চৌধুরী

মহালছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: মহালছড়িতে ৪৬ তম ষোড়শ প্রহরব্যাপী তারকব্রহ্ম মহানামযজ্ঞ রাস মহোৎসর পরিদর্শন করেছেন খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুই প্রু চৌধুরী অপু।

২০ নভেম্বর শনিবার সন্ধ্যা সাড়ে ৬ টায় মহালছড়ি শ্রী শ্রী দক্ষিণা কালী মন্দির প্রাঙ্গণে অনুষ্ঠিতব্য রাস মহোৎসব পরিদর্শন করেন। পরিদর্শন শেষে রাস মহোৎসব পরিচালনা পরিষদ এর হাতে নগদ ৫০ হাজার টাকা অনুদান প্রদান করেন জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন, রাস মহোৎসব পরিচালনা পরিষদের সভাপতি রতন কুমার শীল, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, সাধারণ সম্পাদক সৈকত দেওয়ান, এটিএন বাংলা টিভির জেলা প্রতিনিধি আবু দাউদ, একুশে টিভির জেলা প্রতিনিধি চিংমেপ্রু মারমা, চ্যানেল ৭১ টিভি’র জেলা প্রতিনিধি রুপায়ন তালুকদারসহ জেলার  প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

রাস মহোৎসব পরিচালনা পরিষদ সূত্রে জানা যায়, ষোড়শ প্রহরব্যাপী তারকব্রহ্ম মহানামযজ্ঞ এ রাস মহোৎসবে মহানামসূধা অভিসিঞ্চনে অংশগ্রহন করেছেন, চট্টগ্রাম থেকে আগত গৌবিন্দ মহারাজ সম্প্রদায়, শ্রী রাম সংঘ, গোপালগঞ্জের মা বিজয়া লক্ষীঅষ্ট সখী সম্প্রদায়, মাগুরা থেকে গৌরা নিত্যান্দ ও কক্সবাজার থেকে কৃষ্ণ অদ্বৈত সম্প্রদায়।

রাস মহোৎসব উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সাগর চৌধুরী বলেন, প্রতি বছরের ন্যায় প্রেমানন্দহৃদ বৃন্দাবন বিহারী পুরুষোত্তম শ্রী কৃষ্ণের মধুর বংশী ধ্বনিতে প্রেমোন্মাদিনী ভক্তবৃন্দ ছুটে এসেছিল রাস উৎসবে, এক অলৌকিক আনন্দ ও সৌন্দর্যের জগতে, এক অখন্ড রাস ধারার উৎস ভুমিতে। এই উৎসব ভূমিতে বিশ্বভ্রাতৃত্ববোধ এবং বৈশ্বিক মহামারি পরিস্থিতিতে সকলের সুস্থতা ও শান্তি কামনায় ষোড়শ প্রহরব্যাপী শ্রী শ্রী মহানামযজ্ঞের আয়োজন করা হয়েছে।

২১ নভেম্বর রোববার উষালগ্নে মহানামযজ্ঞের পূর্ণাহুতি, মোহন্ত বিদায় ও পল্লী পরিক্রমায় রাস মহোৎসব সম্পন্ন হবে।