মহালছড়িতে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন

মহালছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: খাগড়াছড়ির মহালছড়িতে সনাতন হিন্দু সম্প্রদায়ের মতো ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্য দিয়ে আরাধ্য ভগবান শ্রীকৃষ্ণের শ

নির্বাচন খাগড়াছড়ি: মামলায় জর্জরিত ফরহাদ, সম্পদ ও আয় বেড়েছে কুজেন্দ্রলাল’র
পানছড়িতে ৫নং উল্টাছড়ি ইউনিয়ন আ’লীগের কাউন্সিল সম্পন্ন
খাগড়াছড়িতে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের খাগড়াছড়ি ইউনিয়ন কমিটি গঠন

মহালছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: খাগড়াছড়ির মহালছড়িতে সনাতন হিন্দু সম্প্রদায়ের মতো ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্য দিয়ে আরাধ্য ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

২ সেপ্টেম্বর রোববার সকাল সাড়ে ৮টায় মহালছড়ি শ্রীশ্রী দক্ষিণা কালি মন্দির প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মঙ্গল শোভাযাত্রার উদ্বোধন করেন মহালছড়ি জোন অধিনায়ক লে. কর্ণেল মুহাম্মদ মোসতাক আহমেদ, পিএসসি। এসময় মন্দির পরিচালনা কমিটির সহসভাপতি চিন্তা হরণ শর্মা’র সঞ্চালনায় মহালছড়ি সদর ইউপি চেয়ারম্যান রতন কুমার শীল সভাপতিত্বে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে আরো উপস্থিত ছিলেন, মহালছড়ি থানার অফিসার ইনচার্জ হুমায়ূন কবির (তদন্ত), জন্মাষ্টমী উদযাপন কমিটির সভাপতি সাগর চৌধুরী ও সাধারণ সম্পাদক বাবলু চৌধুরী। সংক্ষিপ্ত উদ্বোধনী আলোচনা শেষে সনাতন ধর্মাবলম্বী ত্রিপুরা সম্প্রদায়ের বিভিন্ন এলাকা থেকে আগত নারী পুরুষের অংশগ্রহণেএক বিশাল মঙ্গল শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি মহালছড়ি কালি মন্দির হতে বের হয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সকল সড়ক পরিদর্শন শেষে পুনরায় মন্দিরে এসে সমাপÍ হয়। সন্ধ্যায় শ্রী শ্রী কালি মন্দিরে পালা কীর্তনের রাতব্যাপী আয়োজন রয়েছে।

উল্লেখ্য, হিন্দু পুরান মতে, ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টম তিথিতে ভগবান শ্রীকৃষ্ণ জন্মগ্রহণ করেন। সনাতন ধর্মাবলম্বীদের বিশ্বাস পাশবিক শক্তি যখন ন্যায়নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয়েছিল, তখন সেই শক্তিকে দমন করে মানবজাতির কল্যাণ এবং ন্যায়নীতি প্রতিষ্ঠার জন্য মহা অবতার ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটেছিল। তাদের আরো বিশ্বাস, দুষ্টের দমন করতে এভাবেই যুগে যুগে ভগবান মানুষের মাঝে নেমে আসেন এবং সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠা করেন।