মহালছড়িতে সেনাবাহিনী কর্তৃক বিনামূল্যে চিকিৎসা সেবা

মহালছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার যৌথখামার, ভুপেন কার্বারী পাড়া, সুরেন্দ্র কার্বারী পাড়া ও বিজিতলা পাড়াসহ কয়েকটি গ্রামের গরীব ও দুঃস্থ মানু

মহালছড়িতে আওয়ামীলীগ এর যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ
ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মানিকছড়িতে ছাত্র সমাবেশ

মহালছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার যৌথখামার, ভুপেন কার্বারী পাড়া, সুরেন্দ্র কার্বারী পাড়া ও বিজিতলা পাড়াসহ কয়েকটি গ্রামের গরীব ও দুঃস্থ মানুষের মাঝে বিনামূল্যে চিকিৎসা ও রক্তের গ্রুপ নির্ণয়সহ ঔষুধ বিতরণ করেছে মহালছড়ি জোনের সেনাবাহিনী। ১ ডিসেম্বর শনিবার সকাল সাড়ে ৯টা হতে দুপুর ২টা পর্যন্ত মহালছড়ি জোনের অধীন বিজিতলা আর্মি ক্যাম্পের আওতায় নুনছড়ি প্রকল্প সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রাঙ্গনে মেডিকেল ক্যাম্প স্থাপন করে এ চিকিৎসাসেবা দেওয়া হয়। এ সময় নারী পুরুষ মিলে প্রায় ২ শতাধিক রোগীর চিকিৎসা ও ঔষুধ বিতরন করা হয়। তখন চিকিৎসক হিসেবে দায়িত্ব পালন করেন, মহালছড়ি জোনের আর এম ও ক্যাপ্টেন ইমরান জুয়েল।

চিকিৎসাকালীন সময়ে আর এম ও ক্যাপ্টেন ইমরান জুয়েল বলেন, ঋতু পরিবর্তনের ফলে এলাকায় সর্দি-কাশি, জ¦র, মাথা ব্যাথাসহ বিভিন্ন ভাইরাসজনিত রোগের প্রাদুর্ভাব দেখা দেয়। দুর্গম এলাকার গরীব লোকেরা অর্থের অভাবে সদরে কিংবা হাসপাতালে গিয়ে চিকিৎসা নেওয়া সম্ভব হয়না। তাই সাধারণ মানুষের কথা বিবেচনা করে মহালছড়ি জোনের উদ্যেগে বিনামূল্যে চিকিৎসা সেবা কর্মসূচী গ্রহন করা হয়। এ যাবত মহালছড়ি জোন বিভিন্ন দুর্গম পাহাড় বেষ্টিত এলাকায় গিয়ে এ ধরণের মেডিকেল ক্যাম্পেইন বসিয়ে চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষুধ বিতরন করে আসছে। আগামীতেও পর্যায়ক্রমে সব এলাকায় গিয়ে এ ধরণের চিকিৎসা প্রদান করা হবে বলে জানান তিনি।