খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদজাতীয় সংসদ নির্বাচননির্বাচন বিবিধপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

মহালছড়ি ও লক্ষ্মীছড়িতে আওয়ামীলীগের হামলা: আহত ৬ নেতাকর্মী

প্রেস বিজ্ঞপ্তি: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি ও মহালছড়িতে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের উপর আওয়ামলীগের হামলার ঘটনা ঘটেছে। এ হামলায় অন্তত ৬জন নেতাকর্মী হয়ত হয়েছে বলে দাবি করেছেন খাগড়াছড়ি সংসদসীয় আসনে বিএনপি মনোনীত প্রার্থী মো: শহীদুল ইসলাম ভূইয়া ফরহাদ। এ ব্যাপারে সোমবার রাতে জেলা রিটার্নিং কর্মকর্তা ও খাগড়াছড়ি জেলা প্রশাসক বরাবরে একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগে তিনি দাবি করেন সুষ্ঠ নির্বাচনের স্বার্থে খাগড়াছড়িতে সবার জন্য সমতল উপযোগী নির্বাচনী মাঠ তৈরী হচ্ছে না।

খাগড়াছড়ির মহালছড়িতে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী জনাব কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির সমর্থনে বের হওয়া মিছিল থেকে হামলায় যুবদল,ছাত্রদল,শ্রমিকদল ও কৃষক দলের ৫ নেতাকর্মী আহত হয়েছে।

আজ সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মহালছড়ি উপজেলা পরিষদের সামনে উপজেলা ছাত্রলীগের সভাপতি জিয়াউর রহমান জিয়া ও সাধারন রোকন উদ্দিনের নেতৃতে হামলা চালানো হয়। অপর দিকে লক্ষ্মীছড়ি উপজেলার দুল্যাতলীতে(মগাইছড়ি এলাকায়) বিএনপির কার্যালয়ের সামনে সোমবার রাত সোয়া ৮টায় উপজেলা আওয়ামীলীগের সাংয়গঠনিক সম্পাদক নুরুল আলমের নেতৃত্বে ২০/২৫জন আওয়ামীলীগের নেতাকর্মী হামলা চালায়। হামলায় লক্ষ্মীছড়ি দুল্যাতলী ইউনিয়ন যুবদলের সাধারন সম্পাদক আব্দুল বারেক আহত হয়।

এদিকে মহালছড়ি উপজেলা যুবদলের সাধারন সম্পাদক মো: শরীফুল ইসলাম, যুবদলের সদস্য জাহাঙ্গীর আলম, জেলা ছাত্রদলের সহ-সম্পাদক মো: ইলিয়াছ আলী, উপজেলা কৃষকদলের সাধারন সম্পাদক সরেম আলী, শ্রমিকদলের সদস্য খোকন মিয়া। এতে করে উভয় এলাকায় জনমনে আতংকের সৃষ্টি হয়েছে।

এমতাবস্থায় খাগড়াছড়ি ২৯৮আসনে অবাধ-সুষ্ঠু নির্বাচন নিয়ে সাধারন ভোটারদের মনে গভীর সংশয় সৃষ্টি হয়েছে। অতএব উপরোক্ত বিষয়ে খাগড়াছড়ি ২৯৮ আসনে অবাধ ও নিরপেক্ষ, গ্রহনযোগ্য নির্বাচনের স্বার্থে এধরনের সন্ত্রাসী কর্মকান্ড বন্ধ সহ লেভেল প্লেয়িং ফিল্ড তৈরী করতে আপনার হস্তক্ষেপ কামনা করছি।